PM Modi Birthday Live: Wishes Pour In For Modi, PM To Release Cheetahs In MP Today:৭২-এ পা মোদীর, জন্মদিনে চিতার সঙ্গে কাটাবেন খানিক সময়! | Indian Express Bangla

৭২-এ পা মোদীর, জন্মদিনে চিতার সঙ্গে কাটাবেন খানিক সময়!

প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানিয়েছেন রাহুল গান্ধী থেকে যোগী আদিত্যনাথ।

৭২-এ পা মোদীর, জন্মদিনে চিতার সঙ্গে কাটাবেন খানিক সময়!
মন কি বাত-এর ৯৫ তম পর্বে, প্রধানমন্ত্রী মোদী বলেন, সারা দেশের জনগণ আমাকে জানিয়েছে যে তারা কতটা গর্বিত যে ভারত G20-এর সভাপতিত্ব পেয়েছে।

আজ ৭২ বছরে পা দিলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  আজ দিনভর বিভিন্ন অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়েছে। সরাসরি সাধারণ মানুষও মোদীকে আজকের এই বিশেষ দিনে শুভেচ্ছাবার্তা পাঠাতে পারেন। এর জন্য আপনাকে ‘নমো অ্যাপ’ ব্যবহার করতে হবে এবং এর মাধ্যমে আপনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে আপনার শুভেচ্ছা পাঠাতে পারেন।

আপনি একটি ভিডিও বার্তা রেকর্ড করেও প্রধানমন্ত্রী মোদীকে জন্মদিনের শুভেচ্ছা পাঠাতে পারেন যা সরাসরি অ্যাপে আপলোড করা যেতে পারে। এদিকে আজ সাত দশক পর ভারতে ফিরেছে চিতা। নামিবিয়া থেকে বিশেষ বিমানে গোয়ালিয়রে পৌঁছেছে ৮টি চিতা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ তাঁর জন্মদিনে মধ্যপ্রদেশের কুনো জাতীয় উদ্যানে চিতাগুলিকে ছাড়বেন। ১৯৫০ এর পর ফের ভারতে দেখা যাবে চিতা! ২০১২ সালে আফ্রিকান চিতা আনার ব্যাপারে সম্মতি দেয়নি সুপ্রিম কোর্ট অবশেষে ২০২০ সালে এব্যাপারে চূড়ান্ত সিলমোহর দেওয়া হয়।   নামিবিয়া থেকে আগত চিতাদের স্বাগত জানাতে জন্মদিনেই মোদী পৌঁছবেন মধ্যপ্রদেশের কুনো জাতীয় উদ্যানে। নিজের হাতে চিতাগুলিকে তিনি জাতীয় উদ্যানে ছাড়বেন।

আরও পড়ুন: [ রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের আবহে ‘বিশ্বশান্তির বার্তা’, নজর কাড়া পুজোর থিমে খাস কলকাতায় সেরা চমক! ]

অরবিন্দ কেজরিওয়ালের শুভেচ্ছা

মোদীর জন্মদিন উপলক্ষে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইট করে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী মোদীকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মুর্মু

প্রধানমন্ত্রী মোদীকে তাঁর জন্মদিনে অভিনন্দন জানিয়ে দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, “কঠোর পরিশ্রম, এবং সৃজনশীলতার সঙ্গে দেশ গড়ার অভিযানকে কুর্ণিশ। আপনার নেতৃত্বে আরও এগিয়ে যাক দেশ।’

প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানিয়েছেন রাহুল গান্ধী

প্রধানমন্ত্রী মোদীকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি টুইট করেছেন, ‘প্রধানমন্ত্রী মোদীকে জন্মদিনের শুভেচ্ছা।’

আপনার নেতৃত্বে দেশের আরও উন্নতি আনুন- রাজনাথ সিং

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইট করেছেন প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী মোদী তাঁর নেতৃত্বের মাধ্যমে দেশের অগ্রগতি ও সুশাসনকে অভূতপূর্ব শক্তি দিয়েছেন।’

আমি আপনার জন্মদিন মনে রাখব – পুতিন

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে এসসিও সামিটে সাক্ষাতের সময়, রাশিয়ার  প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ” রাশিয়ান ঐতিহ্য অনুসারে আমি আপনাকে  জন্মদিনের আগে অভিনন্দন জানাতে পারিনা, তাই আজ (১৬ সেপ্টেম্বর) আমি আপনার জন্মদিনে আপনাকে অভিনন্দন জানাচ্ছি না”।  পুতিন বলেন, “আপনার জন্মদিন আমার মনে আছে। প্রতি বছরের মর এবারও মোদীকে তাঁর জন্মদিনের দিনই শুভেচ্ছা জানাব।”

দেশবাসীর এত অন্ধকার দূর করতে কাজ করুন

কংগ্রেস নেতা শশী থারুর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি আরও বলেন, ‘দেশবাসীর অন্ধকার দূর করতে কাজ করুন’। জন্মদিনের শুভেচ্ছা। 

প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, ‘ভগবান শ্রী রামের পরম উপাসক, মা ভারতী, মাননীয় প্রধানমন্ত্রীকে দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য দান করুন। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা”। 

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi birthday live wishes pour in for modi pm to release cheetahs in mp today

Next Story
ভারত নিয়ে বিরাট ভাবনা মোদীর, SCO সম্মেলনে খোলসা করলেন প্রধানমন্ত্রী