বড় খবর

Corona পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠক, শুক্রবার বঙ্গ সফর বাতিল মোদীর

দেশে করোনা আক্রান্তের নিরিখে বৃহস্পতিবার বিশ্বের সব কোভিড রেকর্ড ভাঙল। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা এবার ৩ লক্ষ ছাড়াল৷

Covid-19 in India, Corona India, Bengal Poll 2021, Narendra Modi
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফাইল ছবি।

করোনার উদ্বেগজনক পরিস্থিতি বিচার করে শুক্রবার বাংলা সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ টুইট করে মোদী নিজেই তা জানিয়েছেন।

টুইটে মোদী লিখেছেন, শুক্রবার কোভিড পরিস্থিতি নিয়ে তিনি একটি উচ্চপর্যায়ের বৈঠকে উপস্থিত থাকবেন। সে কারণেই তিনি বাংলায় আসতে পারছেন না। সংক্ষিপ্ত টুইটে অবশ্য মোদী ভোটের প্রচার সম্পর্কিত কিছু উল্লেখ করেননি।

উল্লেখ্য, বাংলার ভোটে যুযুধান সমস্ত পক্ষই করোনা সংক্রমণের জন্য প্রচারে কাটছাঁট করেছে। সিপিএম যা প্রথম শুরু করেছিল। তার পর সেই পথে হেঁটেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কোভিডে আক্রান্ত হওয়ার আগে বাংলায় সফর বাতিল করেছিলেন কংগ্রেসের নেতা রাহুল গাঁধীও।

সেই পথেই কি হাঁটতে চলেছে বিজেপি? যদিও সেই জবাবের এখনও সময় আসেনি। যদিও করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহ তাঁদের প্রচারসূচি সংক্ষিপ্ত না করায় বারবার বিজেপি-কে রাজনৈতিক আক্রমণের মুখে পড়তে হচ্ছিল। বিজেপির কেন্দ্রীয় নেতারা রাজ্যে এসে করোনা ছড়িয়ে দিয়েছে। ঘুরিয়ে একথা একাধিকবাড় বলেছেন মুখ্যমন্ত্রী।

এবার বিজেপি বলতে পারবে, দেশের প্রধানমন্ত্রী হিসেবে মোদী একটি নির্দিষ্ট রাজ্যের চেয়ে সারা দেশকেই বেশি গুরুত্ব দিয়েছেন। দেখুন কী ট্যুইট করেছেন প্রধানমন্ত্রী–

এদিকে, দেশে করোনা আক্রান্তের নিরিখে বৃহস্পতিবার বিশ্বের সব কোভিড রেকর্ড ভাঙল। দেশের দৈনিক সংক্রমণের সংখ্যা এবার ৩ লক্ষ ছাড়াল ৷ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ১০৪ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৯ লক্ষ ৩০ হাজার ৯৬৫। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৩৪ লক্ষ ৫৪ হাজার ৮৮০। মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮৪ হাজার ৬৫৭ জনের। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ২২ লক্ষ ৯১ হাজার ৪২৮ জনের।

আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷এ বছর আরও ভয়ঙ্কর রূপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও ছাপিয়ে গিয়েছে।

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi cancels his scheduled bengal visit on friday and will review corona meet national

Next Story
আন্তঃরাজ্য অক্সিজেন পরিবহণে বিধিনিষেধ নয়, নির্দেশিকা জারি স্বরাষ্ট্র মন্ত্রকেরIndia needs Oxygen, Delhi High Court, Center, State
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com