scorecardresearch

বড় খবর

কাল থেকে বসবে সংসদ, সর্বদলীয় বৈঠক করলেন মোদী

এদিনের সর্বদল বৈঠকে রাজ্যসভার বিরোধী দলনেতা তথা প্রবীন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা, তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন-সহ সব দলের প্রতিনিধরাই যোগ দেন।

কাল থেকে বসবে সংসদ, সর্বদলীয় বৈঠক করলেন মোদী
দিল্লিতে সর্বদলীয় বৈঠক

সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশনের ঠিক আগের দিন, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি সর্বদলীয় বৈঠক করলেন। দিল্লির ওই বৈঠকে বিরোধীরা কৃষকদের সমস্যা, বেকারত্ব-সহ বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার পক্ষে সওয়াল করেন। প্রসঙ্গত, সংসদের অধিবেশন চলবে জুলাই মাসের ২৬ তারিখ পর্যন্ত।

এদিনের সর্বদল বৈঠকে রাজ্যসভার বিরোধী দলনেতা তথা প্রবীন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা, তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন-সহ সব দলের প্রতিনিধরাই যোগ দেন। আজাদ প্রধানমন্ত্রীকে জানান, জনগণের স্বার্থের সঙ্গে সংশ্লিষ্ট কোনও বিল যদি সংসদে উত্থাপিত হয়, তাঁরা তার বিরোধিতা করবেন না। একইসঙ্গে তিনি জম্মু ও কাশ্মীরে দ্রুত বিধানসভা নির্বাচনের দাবি জানান। তাঁর অভিযোগ, লোকসভা নির্বাচনের সঙ্গেই রাজ্যের বিধানসভা নির্বাচন হওয়া উচিত ছিল। কেন্দ্র সম্ভবত জম্ম-কাশ্মীরে নির্বাচন চাইছেন না। প্রসঙ্গত, ওই সীমান্তবর্তী রাজ্যে আপাতত রাষ্ট্রপতি শাসন জারি রয়েছে। অন্যদিকে তৃণমূল নেতা ডেরেক জানান, তিনি সংসদে মহিলা সংরক্ষণ বিলের দাবিতে সোচ্চার হবেন। তাঁর দল লোকসভা ও রাজ্য বিধানসভায় এক তৃতীয়াংশ আসনে মহিলা সংরক্ষণের পক্ষে।

বৈঠকের পর সংবাদমাধ্যমকে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশি জানান, প্রধানমন্ত্রী প্রতিটি দলের নেতাকে বিগত লোকসভার মতো এবারও যাতে বিপুল সংখ্যক কর্মদিবস নষ্ট না হয়, তা নিশ্চিত করতে অনুরোধ করেছেন। রাজ্যসভা ও লোকসভার সুষ্ঠু পরিচালনার কাজে সাহায্য করার জন্যও প্রতিটি দলের কাছে অনুরোধ জানিয়েছেন মোদী। পাশাপাশি, যে সব দলের রাজ্যসভা বা লোকসভায় সাংসদ রয়েছে, তাদের সভাপতিদের আগামী ১৯ জুন একটি বৈঠকে মিলিত হওয়ার আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বৈঠকের পর প্রধানমন্ত্রী টুইট করে বলেছেন- ‘নির্বাচনের ফলপ্রকাশের পরে এবং সংসদের বর্ষা অধিবেশন শুরুর ঠিক আগে আমরা আজ একটি ফলপ্রসু সর্বদলীয় বৈঠক করেছি। উপস্থিত নেতাদের তাঁদের গুরুত্বপূর্ণ মতামতে জন্য ধন্যবাদ। সংসদ মসৃণভাবে পরিচালনার লক্ষ্যে আমরা প্রত্যেকেই সহমত হয়েছি।’

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi chaired all party meeting at delhi