scorecardresearch

বড় খবর

জোশীমঠের ঘটনায় ব্যাথিত মোদী, রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সম্ভাবনা

ক্ষতিগ্রস্ত এলাকায় ৩৭টি নতুন বাড়িতে ফাটল দেখা দিয়েছে।

জোশীমঠের ঘটনায় ব্যাথিত মোদী, রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের সম্ভাবনা

প্রধানমন্ত্রী মোদী জোশীমঠের অবস্থা দেখে ব্যাথিত। জোশীমঠ নিয়ে আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। জোশীমঠের ভূমিধস-বিধ্বস্ত এলাকায় হোটেল ও বাড়িঘর ভেঙে ফেলার বিষয়ে স্থানীয়দের বিক্ষোভ কিছুটা শান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই প্রশাসন হোটেল মালারি ইন এবং মাউন্ট ভিউ ভেঙে ফেলার প্রক্রিয়া শুরু করেছে। অন্যদিকে, শুক্রবার (১৩ জানুয়ারি) উত্তরাখণ্ড মন্ত্রিসভার বৈঠকে জোশীমঠের বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বৃহস্পতিবার বলেছেন, প্রধানমন্ত্রী মোদী উত্তরাখণ্ডের জোশিমঠে ভূমিধসে ব্যক্তিগতভাবে দুঃখিত। কেন্দ্রের তরফে রাজ্যকে পরিস্থিতি মোকাবিলায় সব ধরণের সাহায্য করার আশ্বাসও দেওয়া হয়েছে। তিনি আরও বলেছেন যে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নিরলসভাবে কাজ করে চলেছে।

জোশীমঠে, উদ্ধারকারী দলের সদস্যরা গ্যাস কাটার নিয়ে ইতিমধ্যেই হোটেলগুলির ভিতরে প্রবেশ করে ভাঙার কাজ শুরু করেছে। প্রশাসন হোটেল মালারি ইন এবং মাউন্ট ভিউ যাওয়ার রাস্তা বন্ধ করে বিক্ষোভকারীদের সেখান থেকে সরিয়ে দিয়েছে। হোটেল থেকে পর্যটক এবং মালপত্র ইতিমধ্যেই সরানো হয়েছে। শুক্রবার জানালা, দরজা, শাটার ইত্যাদি সরানোর কাজ হবে। হোটেল দুটির দখল নিয়েছে প্রশাসন। শুক্রবারও উচ্ছেদ অভিযান চলবে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।

ক্ষতিগ্রস্ত এলাকায় ৩৭টি নতুন বাড়িতে ফাটল দেখা দিয়েছে। বর্তমানে বিপজ্জনকভাবে ক্ষতিগ্রস্ত ভবনের সংখ্যা ৪২ থেকে বেড়ে ১২৮ হয়েছে। দুর্যোগ মোকাবিলা দফতরের অতিরিক্ত সচিব আনন্দ শ্রীবাস্তব বলেছেন যে আরও ২৪ টি পরিবারকে নিরাপদ স্থানে স্থানান্তরিত করা হয়েছে। পরিবেশবিদ রবি চোপড়া বলেছেন ‘আজ আমরা জোশীমঠে যা দেখছি তা এনটিপিসি দ্বারা পরিচালিত টানেলিং অনুশীলনের ফলাফল’।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi concerned about joshimath crisis says defence min rajnath singh