scorecardresearch

বড় খবর

প্রাপ্তবয়স্কদের ৭৫ শতাংশের টিকাকরণ সম্পূর্ণ, দেশবাসীকে শুভেচ্ছা মোদীর

‘টিকাকরণ প্রক্রিয়া যাঁরা সফল করেছেন তাঁদের সকলের জন্য গর্বিত।’

modis speech at matua dharma maha mela 2022
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশবাসীর ৭৫ শতাংশের বেশি করোনা টিকার দু’টি ডোজ পেয়েছেন। এ জন্য দেশবাসীকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের টুইটবার্তা টুলে ধরে প্রধানমন্ত্রী নিজের টুইটার হ্যান্ডলারে লেখেন, ‘প্রাপ্তবয়স্কদের ৭৫ শতাংশের বেশি সম্পূর্ণ করোনার টিকা পেয়েছেন। এই সাফল্যের জন্য দেশবাসীকে শুভেচ্ছা জানাই। টিকাকরণ প্রক্রিয়া যাঁরা সফল করেছেন তাঁদের সরকেলর জন্য গর্বিত।’

প্রধানমন্ত্রীর আগে টুইটে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য লিখেছেন, ‘সফল হয়েছে সব কা সাথ সব কা বিকাশ। দেশের ৭৫ শতাংশ মানুষ করোনার দু’টি ডোজ পেয়েছেন। করোনার বিরুদ্ধে জোরদার লড়াই জারি থাকবে। আমরা বিধি পালন করব ও দ্রুত টিকা গ্রহণ করব।’

এখনও পর্যন্ত করোনা টিকার ১৬৫.৭ কোটি ডোজ দেওয়া হয়েছে।

সংক্রমণের বিরুদ্ধে টিকাকরণে জোর দিয়েছে সরকার। ভারতে গতবছর ১৬ জানুয়ারি টাকাকরণ প্রক্রিয়া শুরু হয়। এ বছর ৩রা জানুয়ারি ১৫-১৮ বছর বয়সীদের জন্য কোভিড টিকাদান চালি হয়েছে।
শুরু হয়েছে বুস্টার ডোজ দেওয়ার কাজও। করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ৯ মাস পর কোনও ব্যক্তি বুস্টার ডোজ নেওয়ার যোগ্য। পাশাপাশি, সংক্রমণের বিরুদ্ধে লড়াই করা স্বাস্থ্যকর্মী ও ফ্রন্টলাইন কর্মীদেও বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। এছাড়াও ষাট ও ষাটোর্ধ কোমর্বিড রোগীদেরও চিকিৎসকের সংশাপত্রের ভিত্তিতে প্রতিষেধকমূলক ডোজ দেওয়া হবে।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ভারতে গত ২৪ ঘন্টায় ২,৩৪,২৮১ জন নতুন করে করোনভাইরাস সংক্রমিত হয়েছেন। দেশে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে ৪.১০ কোটিতে পৌঁছেছে। দৈনিক মৃত্যু হার ৮৯৩। ভারতে কোভিডে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪,৯৪,০৯১ জনে।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi congratulates citizens as 75 percents of indias adults fully vaccinated