বড় খবর

স্ট্যাচু অফ ইউনিটির সঙ্গে জুড়বে গোটা দেশ, ৮টি নয়া ট্রেনের উদ্বোধন মোদীর

রবিবার গুজরাতের কেভাডিয়া পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৮টি ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

স্ট্যাচু অফ ইউনিটিকে দেশের গর্ব হিসাবে তুলে ধরতে চায় কেন্দ্রের মোদী সরকার। দেশের অন্যতম এই পর্যটনস্থলকে বিভিন্ন প্রান্তের সঙ্গে জুড়তে বড় পদক্ষেপ করেছে কেন্দ্র। রবিবার গুজরাতের কেভাডিয়া পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৮টি ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে মোদী এদিন বলেন, “ভারতীয় রেলের জন্য ঐতিহাসিক মুহূর্ত। প্রথমবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে এতগুলি ট্রেন একটি জায়গার সঙ্গে জোড়ার জন্য। কারণ, কেভাডিয়া হল এমন এক স্থান, যার সঙ্গে জড়িত রয়েছে ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ মন্ত্রের স্রষ্টার নাম।”

একইসঙ্গে এদিন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সুপারস্টার প্রয়াত এমজি রামচন্দ্রণের জন্মদিবসও। তাই কেভাডিয়ার সঙ্গে চেন্নাইয়ের এমজি রামচন্দ্রণ স্টেশন থেকেও ট্রেন চালু কার হল। এমজিআরের সম্পর্কে মোদী বলেন, “লক্ষ লক্ষ মানুষের হৃদয়ের মণি, অভিনয় হোক রাজনীতি, সবেতেই নিজের ছাপ রেখেছিলেন রামচন্দ্রণ। এই কারণে আমরা সম্প্রতি চেন্নাই সেন্ট্রাল স্টেশনের নাম পাল্টে এমজিআরের নামে করেছি।”

আরও পড়ুন G7 সম্মেলনে নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানালেন বরিস জনসন

যে আটটি ট্রেনের এদিন উদ্বোধন হল সেগুলি হল- কেভাডিয়া-বারাণসী, কেভাডিয়া-দাদর, কেভাডিয়া-আহমেদাবাদ, কেভাডিয়া-হজরত নিজামুদ্দিন, কেভাডিয়া-রেওয়া, কেভাডিয়া-এমজিআর স্টেশন, কেভাডিয়া-প্রতাপনগর মেমু ও প্রতাপনগর-কেভাডিয়া মেমু। প্রধানমন্ত্রী জানিয়েছেন, রেল যোগাযোগ ব্য়বস্থার ফলে পর্যটকদেরই শুধু সুবিধা হবে না, বরং স্থানীয় আদিবাসী সম্প্রদায়ের মানুষদেরও যাতায়াতে সুবিধা হবে। কেভাডিয়াকে বিশ্বমানের পর্যটনস্থলে রূপান্তরিত করতে চান মোদী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi flags off 8 trains to boost connectivity to statue of unity

Next Story
প্রাইভেট গাড়িতে মাস্ক না পরলে জরিমানা নয়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com