scorecardresearch

দেশ পেল নতুন আরেক বন্দে ভারত ট্রেন, সুকৌশলে মোদীর অনুষ্ঠানে গড়হাজির মুখ্যমন্ত্রী

মোদীর সফরকালে চেন্নাইতে কংগ্রেস কর্মীরা বিক্ষোভের পরিকল্পনা করছেন।

howrah , Vande Bharat , Kolkata , PM Modi Bengal Visit , New Jalpaiguri
সেকেন্দ্রাবাদ-তিরুপতি বন্দে ভারত ট্রেনের সূচনা

শনিবার তেলেঙ্গানা সফরে প্রধানমন্ত্রী মোদী। সবুজ পতাকা নেড়ে সেকেন্দ্রাবাদ-তিরুপতি বন্দে ভারত ট্রেনের সূচনা করেন তিনি। প্রধানমন্ত্রী মোদী আজ দক্ষিণ ভারত সফরে এসেছেন। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী জি কিশান রেড্ডি এবং বিজেপি রাজ্য সভাপতি বান্দি সঞ্জয় কুমারও। বিআরএস মন্ত্রী তালাসানি শ্রীনিবাসও মোদীকে স্বাগত জানাতে হাজির ছিলেন। মোদী তাঁর সফরকালে এইমস বিবিনগর এবং পাঁচটি জাতীয় সড়ক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়াও তিনি সেকেন্দ্রাবাদ রেল স্টেশনের উন্নয়নের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

তাঁর সফরকালে চেন্নাইতেও কংগ্রেস কর্মীরা বিক্ষোভের পরিকল্পনা করছেন। পাশাপাশি এদিন সেকেন্দ্রাবাদ-তিরুপতি বন্দে ভারত ট্রেনের সূচনা অনুষ্ঠানে গঢ়াজির ছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর। সেকেন্দ্রাবাদ-তিরুপতি বন্দে ভারত ট্রেনের সূচনার মাধ্যমে দেশের ১৩তম বন্দে ভারত ট্রেন পরিষেবা চালু করেন মোদী। সূত্রের খবর তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর প্রধানমন্ত্রী মোদীর অনুষ্ঠানে অংশ নেবেন না।

প্রধানমন্ত্রী আজ তেলেঙ্গানায় ১১,৩৬০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন। তিনি অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি চেন্নাই বিমানবন্দরের টার্মিনাল উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীকে কালো পতাকা দেখানোর পাশাপাশি বিক্ষোভ করার পরিকল্পনা নিয়েছে কংগ্রেস। এ নিয়ে কংগ্রেসকে আক্রমণ করেছে বিজেপি। বিজেপি নেতা খুশবু সুন্দর রাহুল গান্ধীকে কটাক্ষ করে বলেন, ‘কংগ্রেস দেশের উন্নয়ন চায় না। এই কারণে তারা বিক্ষোভ করছে’।

এই নিয়ে দ্বিতীয় বন্দে ভারত ট্রেন উপহার পাচ্ছে তেলেঙ্গানা। হায়দ্রাবাদ থেকে তিরুপতি পর্যন্ত চলবে এই বন্দে ভারত ট্রেন। হায়দ্রাবাদ থেকে তিরুপতি দূরত্ব ৫৬০ কিলোমিটার। বন্দে ভারত মাত্র সাড়ে আট ঘন্টায় এই দূরত্ব অতিক্রম করবে। সাধারণত এই দূরত্ব অতিক্রম করতে আগে ১২ ঘন্টা সময় লাগত। এতে মানুষের সময় বাঁচবে। যাত্রাও আরামদায়ক হবে। সপ্তাহে ৬ দিন চলবে ট্রেনটি। মঙ্গলবার এই ট্রেন চলবে না।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi flags off secunderabad tirupati vande bharat express in hyderabad cm kcr skips welcome