বড় খবর


“নিখুঁতভাবে করোনা পরিস্থিতি পরিচালনা করছেন প্রধানমন্ত্রী মোদী”

ভারতের মতো ১৪০ কোটির দেশে খুব সতর্কতা অবলম্বন করে কোভিড-১৯ অবস্থা পরিচালনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এমনটাই জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

modi, মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দেশে এখনও করোনা বাড়বাড়ন্ত অব্যাহত। কোভিড আক্রান্তের সংখ্যায় বৃহস্পতিবারই নয়া রেকর্ড তৈরি হয়েছে দেশে। তবে ভারতের মতো ১৪০ কোটির দেশে খুব সতর্কতা অবলম্বন করে নিখুঁতভাবে কোভিড-১৯ অবস্থা পরিচালনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বৃহস্পতিবার এমনটাই জানান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন।

তিনি আরও বলেন, “এমন নিখুঁতভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য ইতিহাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিরকাল স্মরণ করবে।” কংগ্রেস সাংসদ আনন্দ শর্মার প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন যে ছ’টি বৈজ্ঞানিক সংস্থা তথ্য দিয়েছে যার ভিত্তিতে বলা হয়েছিল যে লকডাউনের ফলেই ১৪ থেকে ২৯ লক্ষ করোনা আক্রান্তের কেসকে প্রতিরোধ করা যেতে পেরেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন গত দু’দিনে রাজ্যসভায় কোভিড -১৯ মহামারী নিয়ে যে আলোচনা হয়েছে তার প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেছেন, “৮ জানুয়ারি থেকে প্রধানমন্ত্রী, মন্ত্রীরা এবং রাজ্যের স্বাস্থ্য মন্ত্রীরা পরিস্থিতি পর্যালোচনা করা শুরু করেছিলেন। সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা প্রধানমন্ত্রীর সঙ্গে এক যোগে এই লড়াই করেছেন। সব ধরনের পরামর্শ এবং বিবরণ কোভিডের প্রথম কেসের আগে দেওয়া হয়েছিল। ”

এদিকে, গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৮৯৪ জন। মোট আক্রান্ত প্রায় ৫১ লক্ষ। মৃত্যু সংখ্যাও বেড়ে চলেছে ক্রমশ। কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে ভারতের এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৮৩ হাজার ১৯৮ জনের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pm modi handled covid 19 meticulously harsh vardhan

Next Story
এক দিনে ৯৭ হাজার পেরোল আক্রান্ত, পুজোর আগে করোনার বৃদ্ধিতে চিন্তা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com