বড় খবর

দিল্লিতে নয়া ডিফেন্স কমপ্লেক্সের উদ্বোধনে বিরোধীদের চরম আক্রমণ মোদীর

এদিন কস্তুরবা মার্গ এবং আফ্রিকা অ্যাভিনিউয়ে দুটি প্রতিরক্ষা সচিবালয়ের বহুতল অফিস উদ্বোধন করেন মোদী।

PM Modi at launch of new Defence offices complex
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

করোনা কালে যেখানে মানুষের চিকিৎসার প্রয়োজন, সেইসময় রাজধানীতে কয়েক হাজার কোটি টাকা খরচ করে সেন্ট্রাল ভিস্তা প্রকল্প তৈরি নিয়ে কেন্দ্রের সমালোচনায় মুখর হয় বিরোধীরা। এই নিয়ে মামলা-মোকদ্দমাও হয় সুপ্রিম কোর্টে। বিস্তর জলঘোলা হলেও প্রকল্পের কাজে স্থগিতাদেশ দিতে অস্বীকার করে শীর্ষ আদালত। বৃহস্পতিবার নয়াদিল্লিতে নয়া প্রতিরক্ষা অফিস কমপ্লেক্সের উদ্বোধন করে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন কস্তুরবা মার্গ এবং আফ্রিকা অ্যাভিনিউয়ে দুটি প্রতিরক্ষা সচিবালয়ের বহুতল অফিস উদ্বোধন করেন মোদী। এই সচিবালয়ে কমপক্ষে ৭ হাজার কর্মচারী একসঙ্গে কাজ করতে পারবেন। প্রতিরক্ষা ও সেনাবাহিনী, দুটিরই কার্যালয় হয়েছে এখানে। এদিন উদ্বোধন কর্মসূচিতে এসে মোদীর আক্রমণ, “যাঁরা সেন্ট্রাল ভিস্তার সমালোচনা করে বিরোধিতা করেছিল তাঁরা কিন্তু এটা নিয়ে চুপ। যেটাও কি না সেন্ট্রাল ভিস্তারই অংশ।”

মোদীর দাবি, এই নয়া প্রতিরক্ষা সচিবালয় আমাদের সেনাবাহিনী ও প্রতিরক্ষা বিষয়ক কাজকর্মকে ত্বরাণ্বিত করবে এবং আরও কার্যকর হতে সাহায্য করবে। রাজধানীতে নয়া প্রযুক্তির আধুনিক প্রতিরক্ষা কার্যালয় নির্মাণের দিকে বড় পদক্ষেপ এই বহুতল কমপ্লেক্স। এতদিন রাইসিনা হিলসে প্রতিরক্ষা ও সেনার সচিবালয় ছিল। অফিসার এবং কর্মচারীরা সেখানে বসেই এতদিন কাজ করতেন। এবার নয়া সচিবালয়ে বসে কাজ করবেন।

আরও পড়ুন এবার কি কংগ্রেসে যোগ কানহাইয়ার? রাহুলের সঙ্গে সিপিআই নেতার বৈঠকে জল্পনা

দুটি বহুতল নির্মাণ করেছে আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রক। এছাড়াও সাহায্য করেছে প্রতিরক্ষা মন্ত্রক। ৯.৬০ লক্ষ বর্গফুট জায়গাজুড়ে তৈরি হয়েছে কার্যালয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi hits out at oppositions at launch of new defence offices complex

Next Story
এনকাউন্টারের হুমকি দিয়েছিলেন মন্ত্রী, দুদিন পরই শিশু ধর্ষণ-খুনে অভিযুক্তের দেহ মিলল রেললাইনে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com