বড় খবর

কেলেঙ্কারির যুগকে পিছনে ফেলে এসেছে ভারত: মোদী

‘‘দুর্নীতি রুখতে জিরো টলারেন্স মনোভাব নিয়ে এগিয়েছে দেশ। ২০১৪ সাল থেকে আজ অব্দি প্রত্য়েক ক্ষেত্রে অগ্রগতি হয়েছে…’’

modi, মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দুর্নীতি রুখতে তাঁর সরকারের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার মোদী বলেছেন, এখন গর্বের সঙ্গে একথা বলা যায় যে, দেশ কেলেঙ্কারির যুগকে পিছনে ফেলে এসেছে। মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্য়মে ন্য়াশনাল কনফারেন্স অন ভিজিল্য়ান্স অ্য়ান্ড অ্য়ান্টি-কোরাপশনের সূচনা করে নমো বলেছেন, দূর্নীতি নির্মূল করা খুবই গুরুত্বপূর্ণ কারণ, এটা প্রশাসনিক স্তরে স্বচ্ছতার অন্তরায়।

মোদী বলেছেন, ‘‘দুর্নীতি রুখতে জিরো টলারেন্স মনোভাব নিয়ে এগিয়েছে দেশ। ২০১৪ সাল থেকে আজ অব্দি প্রত্য়েক ক্ষেত্রে অগ্রগতি হয়েছে। যার মধ্য়ে রয়েছে প্রশাসনিক ক্ষেত্র, ব্য়াঙ্কিং সিস্টেম, স্বাস্থ্য়, শিক্ষা, কৃষি, শ্রম বিভাগ’’।

আরও পড়ুন: সন্ত্রাস দমনে বড় পদক্ষেপ মোদী সরকারের, হিজবুল প্রধান-সহ ১৮ জনকে জঙ্গি তকমা

প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘‘এখন ডিবিটির (ডিরেক্ট ব্য়াঙ্ক ট্রান্সফার) মাধ্য়মে ১০০ শতাংশ উপকৃত হবেন গরিবরা…আজ এটা গর্বের সঙ্গে বলা যায় যে, কেলেঙ্কারির যুগ পেরিয়ে এসেছে দেশ’’।

নমোর কথায়, দুর্নীতি খানিকটা ‘পরিবারতন্ত্রের ঘুনের’ মতো যা দেশকে নিঃস্ব করে দিতে পারে। তাঁর আরও সংযোজন, দুর্নীতি, আর্থিক অপরাধ, মাদক, আর্থিক তছরুপ, জঙ্গিদের আর্থিক মদত একে অপরের সঙ্গে সংযুক্ত এবং দুর্নীতির বিরুদ্ধে আমাদের প্রশিক্ষণ থাকা দরকার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi india has left the era of scandals behind

Next Story
দিনেদুপুরে কলেজ ছাত্রীকে গুলি করে খুন! সিসি ক্যামেরায় বন্দি ভয়াবহ দৃশ্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com