বড় খবর


কোভিড ডোজ দেওয়ায় মোদীকে ধন্যবাদজ্ঞাপন বলসোনারোর

ব্রাজিল প্রধান একটি ছবি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে হনুমান একটি পর্বতে করে ভারতের ভ্যাকসিন নিয়ে ব্রাজিল যাচ্ছেন। রামায়ণে, এমন একটি কাহিনী রয়েছে

করোনা ভাইরাসে মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে ব্রাজিল। যে দেশে এখনও ভ্যাকসিন ট্রায়াল চলছে। এরই মধ্যে ভারতে তৈরি হওয়া মোট ভ্যাকসিন থেকে ২০ লক্ষ করোনাভ্যাকসিন দেওয়া হয়েছে ব্রাজিলকে। এরপরই ব্রাজিলের রাষ্ট্রপতি জইর এম বলসোনারো ভ্যাকসিন রফতানির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি এও বলেন যে বিশ্বব্যাপী সমস্ত বাধা অতিক্রম করে ব্রাজিলকে ভ্যাকসিন অংশীদার করার জন্য তাঁর দেশ সম্মানিত।

একটি টুইটে ব্রাজিল প্রধান একটি ছবি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে হনুমান একটি পর্বতে করে ভারতের ভ্যাকসিন নিয়ে ব্রাজিল যাচ্ছেন। রামায়ণে, এমন একটি কাহিনী রয়েছে যেখানে রামের ভাই আহত লক্ষ্মণকে বাঁচানোর জন্য হনুমান পুরো সঞ্জীবনী গাছের পর্বত এনে হাজির করেছিলেন।

বলসোনারোর টুইটের জবাবে প্রধানমন্ত্রী মোদী বলেন যে উভয় দেশই স্বাস্থ্যসেবা নিয়ে সহযোগিতা জোরদার করতে থাকবে। তিনি বলেন, “সম্মানিত আমরাও। কোভিড -১৯ মহামারীকে একসঙ্গে লড়াইয়ে ব্রাজিলের বিশ্বস্ত অংশীদার হতে পারে আমরা সম্মানিত। আমরা স্বাস্থ্যসেবার ক্ষেত্রে আমাদের সহযোগিতা জোরদার করতে থাকব।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pm modi is honoured after brazil thanks india for 2 million doses of covid 19 vaccine

Next Story
‘সব মন্ত্রীরা আমাদের সঙ্গে আছেন’, অর্ণবের চ্যাট প্রকাশ্যে আসতেই দূরত্ব রাখছে বিজেপি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com