বড় খবর

‘ইউপি প্লাস যোগী, বহুত উপয়োগী’, যোগীর প্রশংসায় পঞ্চমুখ মোদী

শনিবারের বারবেলায় শাহাজাহানপুরে ভারতের অন্যতম দীর্ঘ ৫৯৪ কিমি লম্বা এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

PM Modi lauds CM Adityanath
শনিবার উত্তরপ্রদেশে কেন্দ্রীয় প্রকল্প উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

২০১৭ সালে মসনদে বসার সময় রাজ্যকে উত্তমপ্রদেশ করার সংকল্পের কথা বলেছিলেন যোগী আদিত্যনাথ। পাঁচ বছর পর ফের ভোটের মুখে উত্তরপ্রদেশ প্রশাসনের কাছে রাজ্যকে উন্নত করার চ্যালেঞ্জ। সম্প্রতি নীতি আয়োগের রিপোর্টে বিজেপি শাসিত উত্তরপ্রদেশকে গরিব রাজ্যগুলির তালিকায় নীচের সারিতে রাখা হয়েছে। শনিবার উত্তরপ্রদেশে কেন্দ্রীয় প্রকল্প উদ্বোধনে এসে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভূয়সী প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবারের বারবেলায় শাহাজাহানপুরে ভারতের অন্যতম দীর্ঘ ৫৯৪ কিমি লম্বা এক্সপ্রেসওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মোদী। গঙ্গা এক্সপ্রেসওয়ে প্রকল্পের শিলান্যাসের অনুষ্ঠানে এসে মোদী যোগীর ভূয়সী প্রশংসা করেন। উত্তরপ্রদেশ থেকে মাফিয়ারাজ খতম করে উন্নয়নকে অগ্রাধিকার দেওয়ার জন্য মোদী বলেন, “মানুষ বলছে ইউপি প্লাস যোগী, বহুত উপয়োগী (উপযোগী)।”

মোদীর দাবি, “আগের সরকারের আমলে রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি বহু মানুষকে রাজ্য ছাড়তে বাধ্য করে। কিন্তু গত ৪-৫ বছরে মাফিয়াদের সম্পত্তি বাজেয়াপ্ত করে, অবৈধ সম্পত্তি দখল করে সরকার মাফিয়াদের পৃষ্ঠপোষকের চক্ষুশূল হয়েছে।” মোদী এদিন বলেন, “৫৯৪ কিমি দীর্ঘ গঙ্গা এক্সপ্রেসওয়ে উত্তরপ্রদেশের উন্নয়নের নয়া দরজা খুলে দেবে।”

প্রধানমন্ত্রী এদিন বলেন, “যোগীজি বলেছিলেন, কাশীতে মোদীজি এসে ভগবান শিবের কাছে প্রার্থনা করেন, তারপর নির্মাণ শ্রমিকদের পুজো করেন। এরপরই তাঁদের পুষ্পবৃষ্টি করে অভ্যর্থনা জানানো হয়। আপনারা এটা জানতে পারলেন ক্যামেরার দৌলতে। কিন্তু আমাদের সরকার দিন রাত গরিবদের জন্য কাজ করে।”

আরও পড়ুন রোহিণী আদালতে বিস্ফোরণ: পুলিশের জালে DRDO-র বিজ্ঞানী, প্রতিবেশীকে হত্যার ষড়যন্ত্র

তিনি আরও বলেন, “আগের প্রকল্পের কাজ কাগজেকলমে থাকত শুধু। আগে জনতার টাকা কীভাবে ব্যবহার হত সবাই জানেন। কিন্তু এখন রাজ্যের টাকা শুধু রাজ্যের উন্নয়নের জন্য ব্যবহার হয়। আধুনিক পরিকাঠামো রাজ্যে আসছে আর এটাই বোঝা যাচ্ছে কীভাবে সম্পদের ব্যবহার হচ্ছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi lauds cm adityanath says up plus yogi bahut hai upyogi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com