Pm modi launch 5g services in delhi pragati maidan and inaugurate 6th india mobile congress :মোদীর হাত ধরেই লঞ্চ হল 5G পরিষেবা, শুরু হল প্রযুক্তি বিল্পব! | Indian Express Bangla

মোদীর হাত ধরেই লঞ্চ 5G পরিষেবা, ইতিহাসের সাক্ষী থাকল দেশ!

১৩টি শহরে প্রাথমিক ভাবে 5G পরিষেবা শুরু হয়েছে

মোদীর হাত ধরেই লঞ্চ 5G পরিষেবা, ইতিহাসের সাক্ষী থাকল দেশ!
আজ, রাজধানী দিল্লির প্রগতি ময়দান থেকে হাই স্পিড ইন্টারনেট যুগের সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদী।

আজ, রাজধানী দিল্লির প্রগতি ময়দান থেকে হাই স্পিড ইন্টারনেট যুগের সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদী। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের প্রোগ্রামের প্ল্যাটফর্ম থেকে, প্রধানমন্ত্রী মোদী দেশের ১৩টি শহরে 5G পরিষেবা চালু করেছেন। ২০২৩ সালের মধ্যেই সারাদেশে এই সেবা চালু হবে। 5G পরিষেবা 4G পরিষেবার চেয়ে অন্তত ১০ গুণ দ্রুত গতিতে চলবে।

প্রধানমন্ত্রী মোদী প্রগতি ময়দানে অনুষ্ঠিত ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২২-এর প্রদর্শনী ঘুরে দেখেন, তারপরে প্রধানমন্ত্রী মোদি ইন্ডিয়ান মোবাইল কংগ্রেস (IMC) এর ষষ্ঠ সংস্করণের হাই স্পিড ইন্টারনেট পরিষেবা উদ্বোধন করেন।

5G থেকে এই সুবিধাগুলি পাবেন

5G পরিষেবা চালু হওয়ার পর, এখন মানুষ কয়েক সেকেন্ডের মধ্যে উচ্চ মানের সিনেমা এবং ভিডিও ডাউনলোড করতে পারবে। এই পরিষেবাটি হবে সুপারফাস্ট গতি যা 4G পরিষেবার থেকে প্রায় ১০ গুণ দ্রুত কাজ করবে।

5G স্মার্টফোন কেনার প্রবণতা বেড়েছে

5G পরিষেবা চালু হওয়ার আগেও 5G স্মার্টফোন কেনার পরিমাণ অনেক বেড়েছে, যা টেলিকম সংস্থাগুলিকে আশার আলো দেখিয়ে। সংস্থা গুলি ধীরে ধীরে তাদের বাজার বাড়াতে শুরু করেছে।  5G পরিষেবা চালু হওয়ার পর, এখন 5G ডিভাইস ব্যবহারকারীরা এই পরিষেবাটি ব্যবহার করতে পারবেন।

5G পরিষেবা ব্যয়বহুল হতে পারে

5G পরিষেবা চালু হওয়ার পরে, 5G প্ল্যান নিয়ে আলোচনাও তীব্রতর হয়েছে, অনুমান করা হচ্ছে যে 4G প্ল্যানের চেয়ে 5G প্ল্যানগুলি বেশি ব্যয়বহুল হতে পারে।

দেশের ১৩টি শহরে 5G পরিষেবা শুরু হয়েছে

প্রাথমিকভাবে আহমেদাবাদ, বেঙ্গালুরু, চণ্ডীগড়, চেন্নাই, দিল্লি, গান্ধীনগর, গুরুগ্রাম, হায়দ্রাবাদ, জামনগর, কলকাতা, লখনউ, মুম্বাই এবং পুনেতে 5G পরিষেবা চালু করা হয়েছে।

যে সকল জায়গায় ট্রায়াল হয়েছে

5G পরিষেবা চালু করার আগে, ভারতের টেলিকম রেগুলেটরি অথরিটি ৪টি জায়গায় পরিষেবার ট্রায়াল সম্পুর্ণ করে। যার মধ্যে রয়েছে দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর, বেঙ্গালুরু মেট্রো, কান্ডলা পোর্ট এবং ভোপাল স্মার্ট সিটি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi launch 5g services in delhi pragati maidan and inaugurate 6th india mobile congress

Next Story
ভয়াবহ তুষারপাত! অল্পের জন্য রক্ষা কেদারনাথ মন্দির, দেখুন হাড়হিম করা ভিডিও