বড় খবর

আসামে একগুচ্ছ উন্নয়ন ঘোষণা মোদীর, ‘বারবার ফিরে আসতে ইচ্ছে করে’

আসামের সমর্থকদের উদ্দেশে নরেন্দ্র মোদী বলেন, “আসামের মানুষ যে স্নেহ ও ভালোবাসা দিয়েছে তা আমাকে এই রাজ্যে ফিরে আসার জন্য বারবার বাধ্য করে।

বাংলার পড়শি রাজ্য আসামেও আসন্ন বিধানসভা নির্বাচন। রবিবার সেই সীমান্ত রাজ্যটিকে আরও উন্নত করতে, পরিকাঠামো উন্নয়নে ৭০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। রবিবার সকালেই আসাম পৌঁছেছেন তিনি। সেখানে দুটি হাসপাতালের ভিত্তি প্রস্তরও স্থাপন করেন। এরপর সোনিতপুর জেলায় জাতীয় সড়ক পথ প্রোগ্রাম ‘আসাম মালা’ও চালু করেন।

ঢেকিয়াঝুলিতে আসামের সমর্থকদের উদ্দেশে নরেন্দ্র মোদী বলেন, “আসামের মানুষ যে স্নেহ ও ভালোবাসা দিয়েছে তা আমাকে এই রাজ্যে ফিরে আসার জন্য বারবার বাধ্য করে। স্বাধীনতা থেকে ২০১৬ পর্যন্ত আসামে মাত্র ৬টি মেডিকেল কলেজ ছিল। কিন্তু গত পাঁচ বছরেই আরও ৬টি হাসপাতাল তৈরি করা হয়েছে।”

মোদী এও বলেন, “আমার একটি স্বপ্ন আছে যে প্রতিটি রাজ্যে কমপক্ষে একটি মেডিকেল কলেজ হওয়া উচিত যেখানে আঞ্চলিক ভাষায় শিক্ষা দেওয়া হবে – কেউ কি অসমিয়ায় পড়াশুনা করে ভাল ডাক্তার হতে পারে না? আমি আসামের লোকদের কাছে প্রতিশ্রুতি দিয়েছি যে নির্বাচনের পরে যখন আমরা ক্ষমতায় আসব, তখন আমরা স্থানীয় ভাষায় একটি মেডিকেল এবং টেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা করব।”

সাম্প্রতিক পরিস্থিতি ও প্রেক্ষাপট নিয়েও সরব হন নরেন্দ্র মোদী। তিনি এও বলেন, “যে লোকেরা ভারতকে অপমান করার ষড়যন্ত্র করছে তারা এতটাই নীচে নেমে গেছে যে তারা এমনকি ভারতীয়দের চা’কেও ছাড়ছে না। এই ষড়যন্ত্রকারীরা বিশ্বজুড়ে নিয়মিত পদ্ধতিতে ভারতীয় চায়ের ভাবমূর্তি নষ্ট করার প্রতিশ্রুতি দিচ্ছেন।” আসামের চা শিল্প যে ভারতের গর্বের তাও উল্লেখ করেন তিনি। এদিন একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পেরও উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pm modi launches development projects in assams tezpur

Next Story
হিমবাহ ধসে তছনছ উত্তরাখণ্ড, ‘পাশে আছি’ বার্তা মোদী-শাহের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com