scorecardresearch

বড় খবর

রিকশা-চালকের স্বপ্নপূরণ, বারাণসীতে মঙ্গলের সঙ্গে দেখা করলেন মোদী

সম্প্রতি বারাণসী সফরে গিয়ে ওই রিকশা চালকের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী।

বারাণসীতে মঙ্গলের সঙ্গে প্রধানমন্ত্রী।
রিকশা-চালিয়ে সংসার চলে তাঁর। ইচ্ছে ছিল তাঁর মেয়ের বিয়েতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চলতি মাসেই তাই দিল্লিতে প্রধানমন্ত্রীর দফতরে গিয়ে আমন্ত্রণপত্র পত্র দিয়ে এসেছিলেন বারাণসীর ডোমরি গ্রামের বাসিন্দা মঙ্গল কেওয়াত। বিয়ে উপলক্ষে রিকশাচালকের কন্যাকে আশীর্বাদ করে এবং শুভেচ্ছাপত্র আগেই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। সম্প্রতি বারাণসী সফরে গিয়ে ওই রিকশা চালকের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। খোঁজখবর নেন সদ্য বিবাহিতার।

আরও পড়ুন: ‘মুসলিম কবরের উপরই কী রামমন্দির হবে?’, প্রশ্ন অযোধ্যার সংখ্যালঘুদের

ডোমরি গ্রামটিকে দত্তক নিয়েছেন প্রধানমন্ত্রী। ওই গ্রামের বাসিন্দা মঙ্গলের মেয়ের বিয়ে ছিল গত ১২ ফেব্রুয়ারি। সংবাদ সংস্থাকে ওই রিকশা-চালক বলেছেন, ‘‘আমাদের ইচ্ছে ছিল মেয়ের বিয়েতে প্রধানমন্ত্রী উপস্থিত থাকুন। দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রীর দফতরে আমন্ত্রণ পত্র দিয়ে এসেছিলাম। গত ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর চিঠি পেয়েছি। এমন চিঠি পাব, আশা করিনি।’’ তিনি জানিয়েছেন, বিয়ে হাজির থাকতে না-পারার জন্য চিঠিতে দুঃখপ্রকাশ করেছেন মোদী। তবে সেই আক্ষেপ মিটল গত রবিবার।

আরও পড়ুন: আশঙ্কাই সত্যি হল, বস্তিবাসীদের উচ্ছেদ নোটিস ধরাল পুরসভা

প্রধানমন্ত্রীর বার্তায় আপ্লুত ওই রিকশাচালকের পরিবার। মঙ্গলের কথায়, ‘‘এই চিঠি থেকে প্রমাণ হয় সমাজের পিছিয়ে পড়া মানুষের প্রতি প্রধানমন্ত্রী কতটা সহানুভূতিশীল।’’ মঙ্গলের স্ত্রী রেণুদেবীর কথায়, ‘‘প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সমস্যার কথা তাঁকে জানাতে চাই।’’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi meets rickshaw puller mangal kewat in varanasi who invited him to daughters wedding