scorecardresearch

অটল বিহারী বাজপেয়ীর ৯৮ তম জন্মবার্ষিকী, শ্রদ্ধা মোদী-শাহের

সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর সমাধিতে পৌঁছে শ্রদ্ধা জানান

অটল বিহারী বাজপেয়ীর ৯৮ তম জন্মবার্ষিকী, শ্রদ্ধা মোদী-শাহের

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার সকালেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর সমাধিতে পৌঁছে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ৯৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁকে শ্রদ্ধা জানান। এই সময় তাঁর সঙ্গে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এবং সহ-রাষ্ট্রপতি জগদীপ ধনখর রবিবার তাঁর ৯৮ তম জন্মবার্ষিকীতে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্মৃতিসৌধ ‘সদাইব অটল’-এ শ্রদ্ধা নিবেদন করেছেন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু প্রথমে অটল বিহারী বাজপেয়ীর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তাঁর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন উপরাষ্ট্রপতি জগদীপ ধনখর। কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ, নির্মলা সীতারমন, হরদীপ পুরিও তাঁকে শ্রদ্ধা জানান।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি ভিডিও টুইট করে শ্রদ্ধা জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রীকে। ভিডিওটি শেয়ার করে প্রধানমন্ত্রী লিখেছেন, “অটলজিকে তাঁর জন্মবার্ষিকীতে শত শত সালাম। ভারতে তাঁর অবদান অপরিসীম। তাঁর নেতৃত্ব এবং দৃষ্টিভঙ্গি লক্ষ লক্ষ মানুষকে আজও অনুপ্রাণিত করে।” এই শেয়ার করা ভিডিওতে, প্রধানমন্ত্রী মোদী তাঁর কণ্ঠে বাজপেয়ীকে শ্রদ্ধা জানিয়েছেন।

ভিডিওতে প্রধানমন্ত্রী মোদি বলছেন...

এই ভিডিওতে মোদী বলেন… “অটল জি একজন সত্যিকারের দেশপ্রেমিক ছিলেন। কৈশোর থেকে জীবনের শেষ অবধি তিনি দেশের জন্য, দেশবাসীর জন্য, নীতির জন্য তিনি বেঁচে ছিলেন। দেশের প্রতি তিনি ছিলেন দায়বদ্ধ। জাতির কল্যানে তিনি নিজেকে সম্পূর্ণ নিবেদন করেছিলেন বাজপেয়ী। শূন্য থেকে কীভাবে সৃষ্টি করা যায়, তার পথপ্রদর্শক হিসাবে, একজন মহাপুরুষ হিসাবে অটল বিহারী বাজপেয়ীর নাম একেবারে সামনের সারিতে। আমি, আমাদের সকলের পক্ষ থেকে অটলজিকে শ্রদ্ধা জানাই।”  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi president murmu pay tributes to atal bihari vajpayee on his 98th birth anniversary