PM Modi Speech Today Highlights: গরিব কল্য়াণ অন্ন যোজনায় নভেম্বর পর্যন্ত বিনামূল্য়ে চাল-গম: মোদী

PM Modi Speech Today: 'করোনায় মৃত্য়ুর নিরিখে অন্য় দেশের তুলনায় ভাল অবস্থায় রয়েছে ভারত। সঠিক সময়ে লকডাউন কার্যকরের সুফল মিলেছে'।

By: New Delhi  
Edited By: Souradip Samanta  Jun 30, 2020, 7:18:21 PM

PM Narendra Modi Address to Nation Updates: করোনা পরিস্থিতিতে গরিবদের পাশে থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন জাতির উদ্দেশে ভাষণে নমো বললেন, ”গরিবরা খেতে পাচ্ছেন না, এমন যেন না হয়। গরিব কল্য়াণ যোজনায় ২ লক্ষ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। প্রধানমন্ত্রী গরিব কল্য়াণ অন্ন যোজনায় নভেম্বর পর্যন্ত ৮০ কোটি মানুষকে মাসে ৫ কেজি করে গম বা চাল দেওয়া হবে বিনামূল্য়ে। প্রতি মাসে পরিবার পিছু ১ কেজি করে ছোলা দেওয়া হবে। এজন্য় ৯০ হাজার কোটি টাকা খরচ হবে”। দুর্গাপুজো, গণেশ চতুর্থী, দীপাবলি, ছট পুজোর মতো উৎসবের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। (Read the Live Blog in English)

মোদী আরও বললেন, ”আনলক ১ যেদিন থেকে শুরু হয়েছে, সেদিন থেকে লক্ষ্য় করা গিয়েছে , অনেকে নিয়ম মানছেন না। কেউ মাস্ক পরছেন না, আবার কেউ ২০ সেকেন্ড অন্তর হাত ধুচ্ছেন না। আজ আরও সতর্ক হতে হবে আমাদের। এ সময় সুরক্ষা বিধি মানা হচ্ছে না, এটা উদ্বেগের”।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, ”করোনায় মৃত্য়ুর নিরিখে অন্য় দেশের তুলনায় ভাল অবস্থায় রয়েছে ভারত। সঠিক সময়ে লকডাউন কার্যকরের সুফল মিলেছে। কনটেনমেন্ট জোনে কড়া নজর রাখতে হবে।স্থানীয় প্রশাসনকে কড়া পদক্ষেপ করতে হবে”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

PM Modi Speech Today Updates: কী বার্তা দিলেন মোদী? এ সংক্রান্ত সব খবরের আপডেট রইল এখানে, Follow the  Updates here:

16:25 (IST)30 Jun 20
আরও যা বললেন মোদী...

*গ্রামে শ্রমিকদের কাজের জন্য় প্রকল্পে ৫০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

* এক দেশ, এক রেশন কার্ড কার্যকর করা হবে।

* ৯ কোটিরও বেশি কৃষকের ব্য়াঙ্ক অ্য়াকাউন্টে ১৮ হাজার কোটি টাকা জমা করা হয়েছে।

* আত্মনির্ভর ভারত গড়তে দিন-রাত এক করে কাজ করব।

* আমাদের লোকালের জন্য় ভোকাল হতে হবে।

* অর্থনৈতিক কার্যকলাপ যেমন শুরু হয়েছে, তা চলবে।

16:13 (IST)30 Jun 20
নভেম্বর পর্যন্ত বিনামূল্য়ে রেশন: মোদী


গরিবরা খেতে পাচ্ছেন না, এমন যেন না হয়। গরিব কল্য়াণ যোজনায় ২ লক্ষ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। প্রধানমন্ত্রী গরিব কল্য়াণ অন্ন যোজনায় নভেম্বর পর্যন্ত ৮০ কোটি গরিব মানুষকে মাসে ৫ কেজি গম, চাল মিলবে বিনামূল্য়ে। প্রতি মাসে পরিবারপিছু ১ কেজি করে ছোলা দেওয়া হবে: মোদী

16:08 (IST)30 Jun 20
কনটেনমেন্ট জোনে কড়াকড়ি: মোদী

কনটেনমেন্ট জোনে কড়া নজর রাখতে হবে। স্থানীয় প্রশাসনকে কড়া পদক্ষেপ করতে হবে: মোদী

16:06 (IST)30 Jun 20
করোনায় মৃত্য়ুর নিরিখে অন্য় দেশের তুলনায় ভাল ভারত: মোদী

করোনায় মৃত্য়ুর নিরিখে অন্য় দেশের তুলনায় ভাল অবস্থায় রয়েছে ভারত। সঠিক সময়ে লকডাউন কার্যকরের সুফল মিলেছে: মোদী

16:04 (IST)30 Jun 20
অনেকে সুরক্ষাবিধি উপেক্ষা করছেন, এটা চিন্তার: মোদী

আনলক ১ যেদিন থেকে শুরু হয়েছে, সেদিন থেকে লক্ষ্য় করা গিয়েছে , অনেকে নিয়ম মানছেন না। কেউ মাস্ক পরছেন না, আবার কেউ ২০ সেকেন্ড অন্তর হাত ধুচ্ছেন না। আজ আরও সতর্ক হতে হবে আমাদের। এ সময় সুরক্ষা বিধি মানা হচ্ছে না, এটা উদ্বেগের: মোদী

16:02 (IST)30 Jun 20
নিজেদের খেয়াল রাখুন: মোদী


সমস্ত দেশবাসীর কাছে আর্জি রাখছি, আপনারা নিজেদের খেয়াল রাখুন: মোদী

16:01 (IST)30 Jun 20
LIVE: মোদীর ভাষণ শুরু

জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

15:36 (IST)30 Jun 20
বিকেল ৪: মোদীর ভাষণ

একদিকে করোনার বাড়বাড়ন্ত, অন্য়দিকে, সীমান্ত বিবাদ ঘিরে ভারত-চিন সম্পর্কের পারদ চড়ছে। এই পরিস্থিতিতে আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিকেল ৪টেয় দেশবাসীর উদ্দেশে এদিন কী বার্তা দেন মোদী, সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

রবিবারই ‘মন কি বাত’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তাঁর পরামর্শ ছিল, লকডাউন শিথিল করা হয়েছে। অর্থনৈতিক কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। কিন্তু এই স্তরেই দেশবাসীকে আরও সতর্ক হতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, মাস্ক ব্যবহার করতে হবে। এমন কোনও হঠকারী পদক্ষেপ করা যাবে না যাতে সংক্রমণ আরও বৃদ্ধি পায়।

‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশের সুরক্ষা নিয়েও মুখ খুলেছিলেন প্রধানমন্ত্রী। নাম না করেই চিনকে কড়া বার্তা দেন মোদী। নমো বলেছিলেন, ‘ভারত যেমন বন্ধুত্ব জানে, তেমনই চোখে চোখ রেখে কথা বলতেও জানে। যারা দেশের ভূখণ্ডে নজর দিয়েছিল তাদের জবাব দেওয়া হয়েছে।’

Web Title:

Pm modi speech today live updates ladakh covid crises

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
BIG NEWS
X