ভোটপ্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণ, 'রাবণ’ মন্তব্যে সুর চড়ালেন মোদী:PM Modi takes on Kharge’s Ravan jibe, says Congress leaders compete to abuse him | Indian Express Bangla

ভোটপ্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণ, ‘রাবণ’ মন্তব্যে সুর চড়ালেন মোদী

প্রথম দফার ভোটের মাঝেই কংগ্রেসকে আক্রমণ মোদীর

ভোটপ্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণ, ‘রাবণ’ মন্তব্যে সুর চড়ালেন মোদী
রেকর্ড সপ্তমবার গুজরাটে সরকার গড়বে বিজেপি।

রাবণের মতো কি আপনারও একশো মাথা ?’,ভোটপ্রচারে খাড়গের নিশানায় মোদী। এবার খাড়গে সহ গোটা কংগ্রেস দলকে কার্যত তুলোধোনা করল বিজেপি। খাড়গের বক্তব্য’র প্রেক্ষিপ্তে কংগ্রেসকে আক্রমণ করছে বিজেপি। কংগ্রেসের ‘অপমানজনক’ রাজনীতিকে আক্রমণ করলেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন,  ‘কংগ্রেসের মধ্যে কু’কথার প্রতিযোগিতা চলছে। অন্যদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী তাঁর ভাষণে বলেন,  ‘কংগ্রেস নেতৃত্ব যে ভাবে মোদীকে আক্রমণ করছেন গুজরাটের মানুষ এর উপযুক্ত জবাব দেবে’।

দ্বিতীয় দফার ভোটপর্বের চূড়ান্ত নির্বাচনী প্রচার চালাতে নিজরাজ্য গুজরাটে মোদী।  কালোলের জনসভা থেকে এদিন কংগ্রেসকে কড়া আক্রমণ করেন প্রধানমন্ত্রী মোদী। রাবণ মন্তব্যের প্রেক্ষিপ্তে  মল্লিকার্জুন খাড়গেকে এক হাত নিয়ে মোদী বলেন, কংগ্রেস নেতাদের মধ্যে আমাকে কটু কথা বলার প্রতিযোগিতা চলছে। প্রধানমন্ত্রী আরও বলেন যে কংগ্রেস নেতারা শব্দের অপব্যবহার করাকে একটি অধিকার বলে মনে করেন এবং তাদের বিশ্বাস গণতন্ত্রে নয়, একটি পরিবারে।

খড়গের আগে, প্রবীণ কংগ্রেস নেতা মধুসূদন মিস্ত্রি তার ‘মর্যাদা’ নিয়ে মোদীর বিরুদ্ধে মন্তব্য করেছিলেন। সোমবার গুজরাটে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময়, খড়গে বলেছিলেন যে প্রধানমন্ত্রী সমস্ত নির্বাচনে “তার মুখ দেখে ভোট” দিতে বলেছেন। খড়গে প্রশ্ন করেছিলেন, রাবণের মতো কি আপনারও একশো মাথা ?

বিজেপি খাড়গের মন্তব্যকে গুজরাটের মানুষের ‘অপমান’ বলে মন্তব্য করেন।  পঞ্চমহল জেলার কলোলে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দিতে গিয়ে মোদী বলেন, “কে মোদীকে নোংরা ভাষায় কথা বলবে তা নিয়ে কংগ্রেস নেতাদের মধ্যে প্রতিযোগিতা চলছে।” তিনি বলেন, ‘যারা কখনও ভগবান রামের অস্তিত্বে বিশ্বাস করেননি তারা এখন রামায়ণের ‘রাবণ’ নিয়ে কথা বলতে শুরু করেছেন। মোদী আরও বলেন, “আমি আশ্চর্য হলাম যে আমাকে  এত অশালীন শব্দ ব্যবহার করেও তিনি অনুতপ্ত নন, ক্ষমা চাইতে ভুলে গিয়েছেন”।

একই সঙ্গে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও প্রধানমন্ত্রীর ‘রাবণ’ বলার বক্তব্যকে আক্রমণ করেছেন। তিনি বলেন, ‘খড়গের বক্তব্য কংগ্রেসের মানসিকতার পরিচয় দেয়। অন্যদিকে, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেন, কংগ্রেসের শুধু ‘গালাগালি’ করাই কাজ।  কারণ তাদের আর কোন ইস্যু নেই’।প্রধানমন্ত্রী আজ আহমেদাবাদে ৫০ কিলোমিটার রোড’শো করবেন, বিকেল সাড়ে তিনটেয় শুরু হবে এদিনের রোড’শো।  

আরও পড়ুন: [ পুরনো অপরাধের রেকর্ড, গণধর্ষণ কাণ্ডে ‘র‍্যাপিডো’ চালকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ ]

প্রধানমন্ত্রী বলেন- আমি গুজরাটের ছেলে

প্রধানমন্ত্রী মোদী  বলেন, ‘গুজরাট আমাকে যে ক্ষমতা দিয়েছে তা নিয়ে কংগ্রেস চিন্তিত। একজন কংগ্রেস নেতা এখানে এসে বললেন যে আমরা এই নির্বাচনে মোদীকে তার যোগ্যতা দেখাব। কংগ্রেস মনে করেছিল যে আরও কিছু বলা দরকার, তাই তারা মল্লিকার্জুন খাড়গেকে এখানে পাঠিয়েছে। আমি খড়গে জিকে সম্মান করি, কিন্তু তিনি নিশ্চয়ই যা বলেছেন তা তাকে বলতে বলা হয়েছে। কংগ্রেস জানে না গুজরাট রামভক্তদের রাজ্য। এখানে এসে তিনি বলেছেন যে মোদী ১০০ মাথার রাবণ। আমি গুজরাটের ছেলে। গুজরাটের মানুষ এই মন্তব্যের উপযুক্ত জবাব দেবে’।

ভোটমুখী এই রাজ্যে সম্প্রতি জনসভা করেন খাড়গে। আহমেদাবাদের সেই সভামঞ্চ থেকে মোদীকেই ‘টার্গেট’ করে নেন তিনি।  তিনি সেদিনের জনসভায় বলেন, “মোদীজি প্রধানমন্ত্রী। কিন্তু, তিনি নিজের কাজ ভুলে গিয়ে পুরভোট, বিধানসভা নির্বাচন, লোকসভা নির্বাচন…সর্বত্র সবসময় নিজের কথা বলে চলেছেন। আর কাউকে দেখার প্রয়োজন নেই। শুধু মোদীকে দেখুন আর ভোট দিন।” সুর আরও চড়িয়ে তিনি বলেন, “কতবার আপনার মুখের দিকে তাকাব ? আপনার কতগুলো রূপ আছে ? রাবণের মতো কি আপনারও একশোটা মাথা ?” খাড়গের এই মন্তব্যের প্রেক্ষিপ্তে আজ নিজরাজ্যে পরবর্তী নির্বাচনী জনসভায় কংগ্রেসকে তুলোধোনা করেন মোদী। গুজরাট বিধানসভা নির্বাচনের প্রথম ধাপে, ১ ডিসেম্বর রাজ্যের মোট ১৮২টি আসনের মধ্যে ৮৯টিতে ভোটপর্ব চলছে। কালোল সহ বাকি ৯৩টি আসনে দ্বিতীয় দফায় ৫ ডিসেম্বর ভোট হবে। ফল ঘোষণা ৮ ডিসেম্বর।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi takes on kharges ravan jibe says congress leaders compete to abuse him519261

Next Story
পুরনো অপরাধের রেকর্ড, গণধর্ষণ কাণ্ডে ‘র‍্যাপিডো’ চালকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ