বড় খবর

রাজৌরিতে সেনাকর্মীদের সঙ্গে দিওয়ালি উদযাপন প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীর সঙ্গেই সেনাকর্মীদের সঙ্গে দীপাবলির উৎসব পালনে থাকতে পারেন সেনাপ্রধান এমএম নারাভানে।

PM Modi to celebrate Diwali with troops in Rajouri
নওসেরা সেক্টরে সেনাকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জম্মু কাশ্মীরের রাজৌরিতে আজ সেনাকর্মীদের সঙ্গে দিপীবলি পালন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী হিসেবে উপত্যকার সীমান্তবর্তী জেলায় এই নিয়ে দ্বিতীয়বার সেনা-জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করবেন মোদী। এর আগে প্রধানমন্ত্রী থাকাকালীন ২০১৯ সালে রাজৌরির আর্মি হেডকোয়ার্টার্সে গিয়ে সেনা-জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করেছিলন নরেন্দ্র মোদী। এবার সম্ভবত নওশেরা সেক্টরের সেনাকর্মীদের সঙ্গে দীপাবলি উজ্জাপন করবেন প্রধানমন্ত্রী।

বিশেষ কিছু দিনে সেনা-জওয়ানদের মনোবল চাঙ্গা করতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রীরা মাঝেমধ্যেই এমন কিছু সফরে যান। সীমান্তে দিনরাত জেগে দেশ পাহারার কাজে বীর জওয়ানরা। পরিবার-পরিজন ছেড়ে মাসের পর মাস সীমান্তে কাটাচ্ছেন সেনাকর্মীরা। তাঁদের উৎসাহ দিতেই এই তৎপরতা মাঝেমাধ্যেই নিয়ে থাকেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীরা। এবার ফের একবার দীপাবলিতে জওয়ানদের মাঝে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে, প্রধানমন্ত্রী উপত্যকায় পা রাখার আগে বুধবারই সেখানে পৌঁছে গিয়েছেন সেনাপ্রধান এমএম নারাভানে। দু’দিনের এই সফরে নারাভানে সীমান্তবর্তী এলাকার পরিস্থিতি নিয়ে সেনাকর্তাদের সঙ্গে দফায়-দফায় বৈঠক সারছেন। প্রতিরক্ষা মন্ত্রকের লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখা বরাবর বিভিন্ন এলাকার পরিস্থিতি সম্পর্কে সেনাকর্তারা বিস্তারিতভাবে জানিয়েছেন সেনাপ্রধানকে। আজ দীপাবলিতে রাজৌরিতে প্রধানমন্ত্রীর সঙ্গেই সেনাকর্মীদের সঙ্গে উৎসব উজ্জাপনে সেনাপ্রধান নারাভানেও থাকতে পারেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, উপত্যকার পুঞ্চ এবং রাজৌরি জেলার জঙ্গলে জঙ্গি দমন অভিযান চলাকালীন গত দুই সপ্তাহের মধ্যে জম্মু বিভাগে এটি জেনারেল নারাভানের দ্বিতীয় সফর।

আরও পড়ুন- ‘সংক্রমণ কমতেই টিকা নেওয়ায় অনীহা বড় বিপদ ডাকতে পারে’, আশঙ্কা প্রধানমন্ত্রীর

নারাভানের এই সফর নিয়ে আগেই টুইটে ভারতীয় সেনাবাহিনীর তরফে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। টুইটে ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, “জেনারেল এম এম নারাভানে জম্মুতে রয়েছেন। যেখানে তাঁকে নিরাপত্তা পরিস্থিতি এবং সেনার কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আপডেট দেওয়া হবে। বিভিন্ন এলাকা ঘুরে দেখবেন সেনাপ্রধান। সেনা ও কমান্ডারদের সঙ্গেও কথা বলবেন তিনি।”

Read full story in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi to celebrate diwali with troops in rajouri

Next Story
সিবিএসই দশম শ্রেণির অঙ্ক পরীক্ষা হচ্ছে নাCm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com