বড় খবর

বিশ্ব দরবারে ভাষণ দেবেন মোদী, সৌজন্য়ে ইন্ডিয়া গ্লোবাল উইক

করোনায় লকডাউন পরিস্থিতিতে তিন দিনের সামিট করা হবে ভার্চুয়াল প্ল্য়াটফর্মে।

modi, মোদী
প্রধানমন্ত্রী মোদী

বিশ্ব দরবারে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার থেকে ব্রিটেনে ইন্ডিয়া গ্লোবাল উইকের মঞ্চে ভাষণ দেবেন নমো। ভারতের বাণিজ্য় ও বিদেশি বিনিয়োগের দিকগুলি নিয়ে বক্তৃতায় আলোকপাত করতে পারেন প্রধানমন্ত্রী। করোনা পরিস্থিতিতে বিশ্ব দরবারে এহেন মঞ্চে নমোর ভাষণ উল্লেখযোগ্য় বলে মনে করা হচ্ছে।

ইন্ডিয়া আইএনসি গ্রুপের সিইও ও চেয়ারম্য়ান মনোজ লাদওয়া বলেছেন, ”করোনার ছায়া থেকে বেরোনোর জন্য় গোটা বিশ্ব লড়াই করছে। বিপুল প্রতিভার সুবাদে বিশ্ব দরবারে বিভিন্ন বিষয়ে কেন্দ্রীয় ভূমিকা পালন করতে পারে ভারত। আমি নিশ্চিত যে, প্রধানমন্ত্রী মোদীর বার্তা বিশ্বকে পুনরুজ্জীবিত করবে”। উল্লেখ্য়, ওই অনুষ্ঠানের নেপথ্য়ে রয়েছে ইন্ডিয়া আইএনসি গ্রুপ।

আরও পড়ুন: ইন্দো-চিন সীমান্ত উত্তেজনায় ভারতীয় সেনার পাশে বলিষ্ঠভাবে দাঁড়াবে মার্কিন বাহিনী, বেজিং-কে চাপে ফেলে ঘোষণা ওয়াশিংটনের

জানা গিয়েছে, করোনায় লকডাউন পরিস্থিতিতে তিন দিনের সামিট করা হবে ভার্চুয়াল প্ল্য়াটফর্মে। এই সামিটে বক্তার তালিকায় রয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর, রেলমন্ত্রী পীযূষ গোয়েল, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী, তথ্য় প্রযুক্তি মন্ত্রী রবিশংকর প্রসাদ, দক্ষতা উন্নয়ন মন্ত্রী মহেন্দ্র নাথ পান্ডে।

আরও পড়ুন: গালওয়ানে ভারত চিনের সেনা সরেছে ১.৮ কিমি, শিবিরে ৩০ জওয়ান

ব্রিটেনের পক্ষ থেকে বিশেষ বক্তব্য় রাখবেন প্রিন্স চার্লস। এছাড়াও সে দেশের বিদেশ সচিব, স্বাস্থ্য় সচিব, স্বরাষ্ট্রসচিবরাও শামলি হবেন এই সামিটে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi to make major worldwide address to india global week in uk

Next Story
মডার্নার করোনা ভ্য়াকসিনের চূড়ান্ত পর্যায়ের ট্রায়ালে বিলম্বcorona vaccine Updates
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com