scorecardresearch

বড় খবর

অসামান্য অবদানের জন্য ভারত তাঁকে স্মরণ করবে, বাজপেয়ীকে শ্রদ্ধা জানিয়ে টুইট মোদীর

‘আটলজির পূর্ণ তিথিতে তাঁরে শ্রদ্ধা জানাই। দেশের উন্নয়নে তাঁর অসামান্য অবদান ও উদ্যোগ গোটা ভারত স্মরণ করবে।

অটল বিহারী বাজপেয়ী ছবি: প্রধানমন্ত্রীর টুইটার থেকে

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর দ্বিতীয় প্রয়াণ দিবসে টুইটে ভিডিও পোস্ট করে শ্রদ্ধা নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ভিডিও পোস্টে বাজপেয়ীর দীর্ঘ রাজনৈতিক জীবন ও কাজের বিভিন্ন মুহূর্তকে তুলে ধরা হয়েছে। এখানে আটলজির গলায় কবিতা যেমন রয়েছে তেমনই ভিডিওটির নেপথ্যে রয়েছে মোদীর কণ্ঠ।

২০১৮ সালের ১৬ই অগাস্ট প্রয়াত হন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। এদিন প্রয়াত প্রধানমন্ত্রীর দ্বিতীয় মৃত্যিবার্ষিকী উপলক্ষে দিল্লিতে তাঁর মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। হাজির ছিলেন প্রধানমন্ত্রী মোদী সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার একাধিক সদস্য।

টুইটে নরেন্দ্র মোদী লিখেছেন, ‘আটলজির পূর্ণ তিথিতে তাঁরে শ্রদ্ধা জানাই। দেশের উন্নয়নে তাঁর অসামান্য অবদান ও উদ্যোগ গোটা ভারত স্মরণ করবে।’ ভিডিও পোস্টে বাজপেয়ীর দীর্ঘ রাজনৈতিক জীবন ও কাজের বিভিন্ন মুহূর্তকে তুলে ধরা হয়েছে। ভিডিওটি বাজপেয়ীর কবিতা পাঠ দিয়ে শুরু। তারপরই সেখানে প্রধানমন্ত্রীর গলায় শোনা যাচ্ছে অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বেই ভারত পরমাণু শক্তিধর দেশ হিসেবে মাথা তুলেছিল। সাংসদ, প্রধানমন্ত্রী হিসেবে সংসদীয় রাজনীতিতে বাজপেয়ীর ভূমিকা আসামান্য। ভিডিওটিতে মোদী বলেছেন, ‘ভবিষ্যতে কোনও বিশেষজ্ঞ যদি অটলজির ভাষণ বিশ্লেষণ করেন, তিনি দেখতে পাবেন, তাঁর বক্তব্যের চেয়েও তাঁর চুপ করে থাকাটা অনেক বেশি শক্তিশালী প্রভাব বিস্তার করত। সংসদেও তিনি মৃদুভাষী ছিলেন। মানুষ তাঁর নীরবতা থেকে বার্তা পেতেন।’

প্রধানমন্ত্রী মোদী ছাড়াও এদিন প্রয়াত বাজপেয়ীর প্রতি টুইটে শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লেখেন, ‘সুশাসন কাকে বলে- অটলজির সময়েই এই দেশ প্রথম দেখেছিল । একদিকে তিনি যেমন প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা, জাতীয় সড়কের উন্নয়ন, সর্বশিক্ষা অভিযানের মতো কর্মসূচি নিয়েছিলেন তেমন অন্য দিকে ভারতকে শক্তিধর দেশ হিসেবে গড়ে তুলেছিলেন।’ শাহের বক্তব্যে উঠে এসেছে যে, বর্তমান মোদী সরকার অটলজির দেখানো পথেই সুশান ও দারিদ্র মোচনে উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করেছে।

প্রতকিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইটে জানিয়েছেন, ‘জনজীবনের উন্নয়নে বাজপেয়ীর অসামান্য অবদান সবসময় স্মরণীয়। তাঁর দৃষ্টিভঙ্গি আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে।’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi tweet vajpayee s death anniversary india will always remember his outstanding service