ইন্ডিয়া গেটে নেতাজির হলোগ্রাম মূর্তি উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

দেশনায়কের ১২৫তম জন্মজয়ন্তীতে বিরাট সম্মান ভারতের।

নেতাজির ১২৫তম জন্মজয়ন্তীতে ইন্ডিয়া গেটে দেশনায়কের হলোগ্রাম মূর্তির উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নেতাজির ১২৫তম জন্মজয়ন্তীতে ইন্ডিয়া গেটে দেশনায়কের হলোগ্রাম মূর্তির উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার মোদী এই হলোগ্রাম মূর্তি উন্মোচন করেন রিমোট কন্ট্রোল দিয়ে। এই হলোগ্রাম মূর্তি ততদিন ইন্ডিয়া গেটে প্রজ্জ্বলিত হবে, যতদিন না নেতাজির পূর্ণাবয়ব গ্রানাইট মূর্তি সেখানে বসছে।

এদিন প্রধানমন্ত্রী সুভাষচন্দ্র বোস আপদা প্রবন্ধন পুরস্কারের সূচনা করেন। ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত মোট সাতটি পুরস্কার প্রদান করা হয়। কেন্দ্রীয় সরকার এই বার্ষিক পুরস্কার প্রদান অনুষ্ঠানের মাধ্যমে ভারতে বিপর্যয় মোকাবিলায় অবদান রাখা ব্যক্তি এবং সংস্থাকে সম্মানিত করবে।

এর আগে মোদী জানিয়েছিলেন, “নেতাজির অবদানকে শ্রদ্ধা জানিয়ে আগামী ২৩ জানুয়ারি নেতাজি জয়ন্তীতে তাঁর ১২৫তম জন্মবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে হলোগ্রাম মূর্তি উন্মোচন করব। গোটা দেশ যখন নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন করবে, আমি গর্বের সঙ্গে জানাচ্ছি গ্রানাইট পাথরের তৈরি নেতাজি মূর্তি ইন্ডিয়া গেটে বসানো হবে। এটা নেতাজির প্রতি দেশের ঋণী থাকার প্রতীক হয়ে থাকবে।”

YouTube Poster

আরও পড়ুন দেশের জন্য ছাড়েন ইংরেজদের চাকরি, নেতাজির ICS থেকে ইস্তফার চিঠি ভাইরাল

জানা গিয়েছে, এই হলোগ্রাম মূর্তিটি ৩০ হাজার লুমেন্স পাওয়ারের ৪কে প্রজেক্টরের মাধ্যমে প্রজ্জ্বলিত হবে। অদৃশ্য, উচ্চক্ষমতা সম্পন্ন, ৯০ শতাংশ স্বচ্ছ হলোগ্রাফিক পর্দার মাধ্যমে এই ছবি প্রজ্জ্বলিত হবে যা দর্শকরা দেখতেই পাবেন না। শুধুমাত্র হলোগ্রাম মূর্তি তাঁরা দেখতে পাবেন। মূলত থ্রি-ডি ছবি প্রজেক্ট করা হবে ইন্ডিয়া গেটে। এই মূর্তি উচ্চতায় ২৮ ফুট এবং চওড়ায় ৬ ফুট।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi unveils boses hologram statue at india gate

Next Story
আজব কাণ্ড! বিহারের স্কুলে ছাত্রদের দেওয়া হল স্যানিটারি ন্যাপকিন