scorecardresearch

বড় খবর

মোদীর চমক, হঠাৎই পৌছলেন গুরুদ্বারে, মাথা নত করে করলেন প্রার্থনা

কৃষক বিক্ষোভে উত্তাল রাজধানী সীমানা। আন্দোলনের মাঝেইশহিদি দিবস পালন করা হচ্ছে। তার মাঝেই প্রধানমন্ত্রীর এই গুরুদ্বার সফর, যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

মোদীর চমক, হঠাৎই পৌছলেন গুরুদ্বারে, মাথা নত করে করলেন প্রার্থনা

কিছুটা চমকে দিয়েই রবিবার সকালে দিল্লির গুরুদ্বারে হাজির হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শহিদি দিবসে সেখানে শিখ ধর্মগুরু তেগ বাহাদুরের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন তিনি। সেখানে হাজির পূণ্যার্থীদের সঙ্গে সেলফিও তোলেন প্রধানমন্ত্রী। এ দিন প্রধানমন্ত্রী গুরুদ্বারে গেলেও কোনও বিশেষ নিরাপত্তারচোখে পড়েনি। আমজনতার আনাগোনাও নিয়ন্ত্র করা হয়নি।

রবিবার সকালে টুইটে প্রধানমন্ত্রী মোদী লেখেন, ‘তেগ বাহাদুরজির জীবন সাহস ও করুণার প্রতিলিপি। শহিদি দিবসে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। অখণ্ড সমাজের জন্য তাঁর আর্দশ মেনে চলা উচিত।’

কৃষক বিক্ষোভে উত্তাল রাজধানী সীমানা। মূলত পাঞ্জাব, হরিয়ানার কৃষকরাই সেখানে বিক্ষোভে অংশ নিয়েছেন। আন্দোলনের মাঝেই এ দিন দিল্লি সীমানায় কৃষকরাও শহিদি দিবস পালন করছেন। দিল্লি সীমানায় চলতে থাকা সেই কৃষক বিক্ষোভের মাঝেই প্রধানমন্ত্রীর এই গুরুদ্বার সফর, যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, কৃষি আইন প্রত্যাহারের আন্দোলনে ইতিমধ্যে ৩৩ জন চাষির মৃত্যু হয়েছে বলে দাবি বিক্ষোভকারীদের। তাঁদের আত্মবলিদানকে স্মরণ করেই শহিদি দিবস পালন করা হচ্ছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi visits gurudwara rakabganj