বড় খবর

করোনা বিধি মেনে এবছর হবে ‘পরীক্ষা পে চর্চা’, ট্যুইটে জানাল শিক্ষা মন্ত্রক

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে গত বছর প্রায় ২ লক্ষ ৬৩ হাজার আবেদন জমা পড়েছিল। এবার সেই সংখ্যা ছাপিয়ে যেতে পারে।

পরীক্ষার আগে দশম-দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের মনোবল বাড়াতে ফের তাদের মুখোমুখি হবেন প্রধানমন্ত্রী। প্রতি বছর বোর্ড পরীক্ষার আগে পড়ুয়াদের মনোবল বাড়াতে টোটকা দিয়ে থাকেন নরেন্দ্র মোদী। এবারও তার অন্যথা হবে না। এদিন জানায় শিক্ষা মন্ত্রক। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে গত বছর প্রায় ২ লক্ষ ৬৩ হাজার আবেদন জমা পড়েছিল। এবার সেই সংখ্যা ছাপিয়ে যেতে পারে। এদিন জানায় মন্ত্রক। গত বছর প্রায় দেড় হাজার পড়ুয়ার মুখোমুখি হয়েছিলেন তিনি এমনটাই সুত্রের খবর। এবার সেই অনুষ্ঠান ঘোষণা করে মাইগভ ট্যুইটার হ্যান্ডেলে ‘পরীক্ষা পে চর্চা’ প্রসঙ্গ উত্থাপন করে শিক্ষা মন্ত্রক।

জানা গিয়েছে, এবার নাম নথিভুক্তিকরণ অতি দ্রুত শুরু হবে। গত বছর নয়া দিল্লির তালকোটরা স্টেডিয়ামে এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে পড়ুয়াদের পাশাপাশি উপস্থিত ছিলেন শিক্ষক-অভিভাবকরা। তবে, করোনা আবহের জন্য এবার বেশি জমায়েত করা হবে না। এমনটাই সুত্রের খবর। ঠিক কীভাবে সেই অনুষ্ঠান হবে, তার বিবরন দেয়নি মন্ত্রক।

গত বছর এই অনুষ্ঠানে বেশ রসিক মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এক অভিভাবক প্রশ্ন করেন, ‘অনলাইন ভিডিও গেম থেকে কী ভাবে তাঁর সন্তানের মনঃসংযোগ সরান যায়?’ তখন প্রধানমন্ত্রী রসিকতার সুরে বলেছিলেন, ‘ও পাবজিবালে হে কেয়া!’

Web Title: Pm modi will address aspirants board students through pariksha pe charcha national

Next Story
‘লালকেল্লার হিংসা বিজেপির চক্রান্ত’, সংসদে সরব অধীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com