scorecardresearch

মোদীর বাংলাদেশ সফর বাতিল

করোনা ভাইরাসের জেরেই বঙ্গবন্ধুর শতবর্ষ উদযাপন অনুষ্ঠান বাতিল করেছে বাংলাদেশ।

Bangladesh
প্রধানমন্ত্রী হাসিনা ও মোদী। ফাইল ছবি

বঙ্গবন্ধুর শতবর্ষ উদযাপনে যোগ দিতে আগামী সপ্তাহেই বাংলাদেশ যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তবে, সেই সফর বাতিল হয়েছে বলে জানিয়েছে বিদেশ মন্ত্রক। করোনা ভাইরাসের জেরেই এই সফর বাতিল বলে জানানো হয়েছে।

বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়, করোনার থাবায় গোটা বিশ্ব। জমায়েত থেকে মারণ জীবাণু ছড়িয়ে পরতে পারে বলে আশঙ্কা। পরিস্থিতি বিচার করে তাই ‘মুজিব বর্ষ’ অনুষ্ঠান বাতিল করে দেয় বাংলাদেশ। জানানো হয়েছে ওই অনুষ্ঠান পরে হবে। আগামী ১৭ মার্চ ঢাকা যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী মোদীর। শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা মুজিব কন্যা শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে অংশ নেওয়ার পাশাপাশি মোদী-হাসিনা বৈঠকেরও কথা ছিল বলে খবর।

আরও পড়ুন: নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর ঘিরে প্রশ্ন

পৃথিবীজুড়ে করোনা ভাইরাস মারাত্মক আকার নিয়েছে। বাংলাদেশে তিনজন করোনা আক্রান্ত। ভারতেও করোনা আক্রান্তের সংখ্যা ৪৪। তিন জন রয়েছেন কড়া নজরদারিতে। করোনা সন্দেহে তাঁদের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

কোভিড করোনা ভাইরাসের জেরে চলতি মাসের শুরুতেই মোদীর ব্রাসেলস সফর বাতিল হয়েছে। ১৩ই মার্চ সেখানে ইন্ডিয়া-ইইউ বৈঠক হওয়ার কথা ছিল। ইউরোপিয়ান ইউনিয়নের তরফে বিবৃতি দিয়ে বলা হয়, পূর্বনির্ধারিত বৈঠকের দিন পরে দু’পক্ষের আলোচনার ভিত্তিতে ফের চূড়ান্ত করা হবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modis bangladesh visit cancelled for coronavirus