বড় খবর

‘নতুন বছরে নতুন চিকিৎসা’, করোনা নিয়ে বরাভয় মোদীর

মোদী বলেন, “স্বাস্থ্যই যে সম্পদ, ২০২০ সাল আমাদের তা ভালভাবে শিখিয়েছে। এটি একটি চ্যালেঞ্জের বছর ছিল।”

২০২০ সাল সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে করোনা হানায়। তবে নতুন বছরে সেই আঁচ লাগতে না দেওয়ার প্রস্তুতি নিচ্ছে কেন্দ্র। বৃহস্পতিবার এইমস রাজকোটের শিলান্যাস করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন যে অতিমারীর সঙ্গে লড়াই করোনার যোদ্ধাদের স্মরণ করছেন তিনি এবং নতুন বছরে নতুন ভ্যাকসিন এনে দেশবাসীকে আশ্বস্ত করতে চান তিনি।

মোদী বলেন, “স্বাস্থ্যই যে সম্পদ, ২০২০ সাল আমাদের তা ভালভাবে শিখিয়েছে। এটি একটি চ্যালেঞ্জের বছর ছিল। সুতরাং বছরের এই শেষ দিনটি সেই করোনার যোদ্ধাদের স্মরণে রাখার দিন, যারা আমাদের জন্য লড়াই করছে, তাদের জীবন ঝুঁকিতে ফেলেছে। আমি তাদের কাছে প্রণাম জানাই।”

ইতিমধ্যেই, দেশটি গণ টিকা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে নতুন বছরটি “চিকিৎসার আশা আসছে”। নমো বলেন, “আমি নিশ্চিত যে দেশের লোকেরা ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে রাখার কারণে গণ টিকাকরণ নেবে। আমরা ভারতে চিকিৎসা শিক্ষার উন্নয়ন করছি। জাতীয় মেডিকেল কমিশন গঠনের পরে স্বাস্থ্য শিক্ষার মান ও পরিমাণ উন্নতি হবে।”

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হর্ষ বর্ধন এবং গুজরাটের সিএম রূপাণী এআইএমএস রাজকোটের ৫০ এমবিবিএস শিক্ষার্থীদের প্রথম একাডেমিক অধিবেশনটির কার্যত উদ্বোধন করেন। শহরের পন্ডিত দীনদয়াল উপাধ্যায় সরকারি মেডিকেল কলেজ এবং পিডিইউ হাসপাতালের ভবনের একটি অংশের বাইরে ক্যাম্পাসটি এখন চলছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modis mantra for 2021 as vaccine preparations enter last stage

Next Story
ঘাটতি প্রচুর, দুধের দাম বাড়তে পারে নতুন বছরেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com