scorecardresearch

মধ্যরাতে হ্যাক মোদীর টুইটার অ্যাকাউন্ট! পরে সমস্যার সমাধান

ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনকে নিয়ে শনিবার রাতে ওই অ্যাকাউন্ট থেকে একটি টুইট করা হয়েছিল। এরপরই মোদীর টুইটার অ্যাকান্টে সমস্যা দেখা দেয়।

PM Modis Twitter handle briefly compromised
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী মোদীর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টটিতে সাময়িক সমস্যা দেখা দিয়েছিল। তবে, সঙ্গে সঙ্গই তার সমাধান করা হয়েছে। জানা গিয়েছে, ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনকে নিয়ে শনিবার রাতে ওই অ্যাকাউন্ট থেকে একটি টুইট করা হয়েছিল। এরপরই মোদীর টুইটার অ্যাকান্টে সমস্যা দেখা দেয়। যোগাযোগ করা হয টুইটার কর্তৃপক্ষের সঙ্গে। এরপর সমস্যার সমাধান হয়। প্রধানমন্ত্রীর দফতরের তরফে একটি টুইটে এই তথ্য জানানো হয়েছে।

পিএমও-র টুইটে উল্লেখ, ‘নরেন্দ্র মোদীর ট্যুইটার অ্যাকাউন্টে সাময়িক সমস্যা হয়েছিল। সঙ্গে সঙ্গে তার সমাধানও করা হয়েছে। ওই সময়ের মধ্যে নির্দিষ্ট অ্যাকাউন্ট থেকে কোনও তথ্য পৌঁছালে তা এড়িয়ে যান।’

https://platform.twitter.com/widgets.js

জানা গিয়েছে, শনিবার রাত ২বেজে ১১ মিনিটে মোদীর টুইটার হ্যান্ডলার থেকে বিটকয়েন সম্পর্কিত একটি টুইট করা হয়। যেখানে নাকি বলা হয়েছিল যে, ভারত অনুষ্ঠানিকভাবে বিটকয়েককে আইনি স্বীকৃতি দিয়েছে। ভারত আনুষ্ঠানিকভাবে ৫০০ বিটকয়েক কিনেছে এবং তা ভারতীয়দের মধ্যে বিতরণ করা হচ্ছে। যা স্প্যাম টুইট হিসেবে গ্রাহ্য হয় ও এরপর পরই মোদীর টুইট অ্যাকাউন্টটি সমস্যার সম্মুখীন হয়।

তবে, কয়েক মিনিটের মধ্যেই মোদীর টুইটার ঘিরে সামাজিক মাধ্যমে শোরগোল পড়ে যায়। মোদীর অ্যাকাউন্ট হ্যাক হয়েছে বলে খবর ছড়ায়। মোদীর অ্যাকাউন্ট থেকে কী শেয়ার করা হয়েছিল তা দেখতে বহু মানুষ টুইটারের ঢুঁ মারে।

একাধিক রাজনৈতিক নেতৃত্ব প্রধানমন্ত্রীকে বিঁধতে ছাড়েননি। যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি ভি বি শ্রীনিবাস টুইটে লিখেছেন, ‘সুপ্রভাবত মোদীজি, সব ঠিক আছে তো?’ রাজনৈতিক কর্মী তেহসিন পুনয়াওয়ালা লেখেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির টুইটার অ্যাকাউন্ট কি হ্যাক হয়েছে? বিটকেয়েনের জন্য!!’

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, গতবছর সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী মোদীর ব্যক্তিগহ ওয়েবসাইটটির টুইটার অ্যাকাউন্ট ও মোবাইল অ্যাপটি হ্যাক করা হয়েছিল।

read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modis twitter handle briefly compromised