PM Modi janata curfew Coronavirus Highlights: করোনা মোকাবিলায় রবিবার দেশে জনতা কার্ফু, ঘোষণা মোদীর

PM Modi janata curfew Updates: করোনার ধাক্কায় আর্থিক পরিস্থিতি সামাল দিতে ইকোনমিক রেসপন্স টাস্ক ফোর্স গঠন করা হচ্ছে বলে জানালেন মোদী।

By: New Delhi  
Edited By: Souradip Samanta  Mar 19, 2020, 10:31:03 PM

PM Modi Address Nation Today, janata curfew: করোনা মোকাবিলায় দেশে জনতা কার্ফু ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ”রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত সমস্ত দেশবাসীকে জনতা কার্ফু পালন করতে হবে। এ সময় কেউ বাড়ি থেকে বেরোবেন না। নিজেদের বাড়িতে থাকবেন। জনগণের জন্য জনতা কার্ফু। রবিবার সকালে সাইরেন বাজিয়ে জনতা কার্ফুর সূচনা করুক রাজ্যগুলো”, জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা প্রধানমন্ত্রীর। Read the live blog in English

মোদী এদিন আরও বলেন, ”আপনারা যদি ভাবেন আপনি করোনা আক্রান্ত হবেন না, তাই সব জায়গায় ঘুরে বেড়াবেন, তাহলে তা ঠিক নয়। আপনি নিজে বিপদ ডেকে আনছেন। এই ক’টা দিন খুব প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোবেন না। বাড়িতে থেকে প্রয়োজনীয় কাজ করুন। ভিড়ভাট্টা এড়িয়ে চলুন। অফিসের কাজ বাড়িতেই করুন”।

করোনা আতঙ্কে কাঁপছে গোটা দেশ। এমন উদ্বেগজনক পরিস্থিতিতে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, ”দ্বিতীয় বিশ্বযুদ্ধের থেকেও ভয়াবহ পরিস্থিতি। মানবসভ্যতা সংকটে। কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি আমরা”। মোদী আরও বলেন, ”আপনাদের কাছে কিছু সময় চাইছি। এখন সকলকে সতর্ক থাকতে হবে। সকলকে একজোট হয়ে কাজ করতে হবে” ।এদিকে, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৭৩। এখনও পর্যন্ত এ দেশে করোনায় মৃতের সংখ্য়া ৪।  এহেন অবস্থায় রাজ্যে জনসমাগম আটকাতে ২১ মার্চ অর্থাৎ শনিবার থেকে গণপরিবহণ বাতিলের সিদ্ধান্ত নিল পাঞ্জাব সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

PM Modi Speech : PM Modi on Covid-19  Updates, PM Modi Speech on Coronavirus Today: রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কার্ফু জারি দেশে, ঘোষণা মোদীর, এ সংক্রান্ত সব খবরের আপডেট রইল এখানে, Follow the Updates here:

22:30 (IST)19 Mar 20
মোদীর পূর্ণাঙ্গ ভাষণ

20:52 (IST)19 Mar 20
রবিবার বিকেল ৫টায় হাততালি দিয়ে ধন্যবাদজ্ঞাপন: মোদী

গত ২ মাস ধরে হাসপাতাল, বিমানবন্দর-সহ জরুরি পরিষেবায় যুক্ত লক্ষ লক্ষ মানুষ দিন-রাত এক করে কাজ করছেন। নিজেদের দিকে খেয়াল না রেখে নিরন্তর কাজ করে চলেছেন। ২২ মার্চ বিকেল ৫টায় আমরা দরজা, বারান্দা, জানলার সামনে দাঁড়িয়ে ঘণ্টা বাজাব বা হাততালি দেব তাঁদের জন্য। এভাবেই তাঁদের স্যালুট জানাব: মোদী

20:47 (IST)19 Mar 20
প্রয়োজনীয় সামগ্রীর ঘাটতি হবে না: মোদী

সকলকে বলছি, আতঙ্কিত হবেন না। প্রয়োজনীয় সামগ্রী কিনে বাড়িতে মজুত রাখবেন না। নিশ্চিত করে বলছি, প্রয়োজনীয় সামগ্রীর ঘাটতি হবে না: মোদী

20:45 (IST)19 Mar 20
জরুরি প্রয়োজন ছাড়া অস্ত্রোপচার স্থগিত রাখুন: মোদী

রুটিন চেক-আপের জন্য হাসপাতাল যাওয়া এই মুহূর্তে এড়ান। জরুরি প্রয়োজন ছাড়া অস্ত্রোপচার স্থগিত রাখুন একমাসের জন্য: মোদী

20:29 (IST)19 Mar 20
ইকোনমিক রেসপন্স টাস্ক ফোর্স গঠন: মোদী

করোনার ধাক্কায় আর্থিক পরিস্থিতি সামাল দিতে ইকোনমিক রেসপন্স টাস্ক ফোর্স গঠন করা হচ্ছে বলে জানালেন মোদী।

20:28 (IST)19 Mar 20
সাইরেন বাজিয়ে জনতা কার্ফুর সূচনা: মোদী

রবিবার সকালে সাইরেন বাজিয়ে জনতা কার্ফুর সূচনা করুক রাজ্যগুলি: মোদী

20:24 (IST)19 Mar 20
প্রবীণদের জন্য মোদীর করোনা দাওয়াই

আগামী কয়েক সপ্তাহ বাড়ির বাইরে বেরোবেন না প্রবীণ ব্যক্তিরা, পরামর্শ মোদীর।

20:23 (IST)19 Mar 20
রবিবার বিকেল ৫টায় ধন্যবাদজ্ঞাপন কর্মসূচি: মোদী

রবিবার বিকেল ৫টায় ধন্যবাদজ্ঞাপন কর্মসূচি। যাঁরা জনতা কার্ফু পালন করবেন, তাঁদের হাততালি দিয়ে ধন্যবাদ জানানো হবে: মোদী।

20:15 (IST)19 Mar 20
রবিবার দেশে জনতা কার্ফু, ঘোষণা মোদীর

রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত সমস্ত দেশবাসীকে জনতা কার্ফু পালন করতে হবে। এ সময় কেউ বাড়ি থেকে বেরোবেন না। নিজেদের বাড়িতে থাকবেন: মোদী

20:12 (IST)19 Mar 20
বাড়ি থেকে বেরোবেন না, বার্তা মোদীর

আপনারা যদি ভাবেন আপনি করোনা আক্রান্ত হবেন না, তাই সব জায়গায় ঘুরে বেড়াবেন, তাহলে তা ঠিক নয়। আপনি নিজে বিপদ ডেকে আনছেন। এই ক'টা দিন বাড়ির বাইরে বেরোবেন না। বাড়িতে থেকে প্রয়োজনীয় কাজ করুন। ভিড়ভাট্টা এড়িয়ে চলুন। অফিসের কাজ বাড়িতেই করুন: মোদী

20:08 (IST)19 Mar 20
সকলকে সতর্ক থাকতে হবে: মোদী


আপনাদের কাছে কিছু সময় চাইছি। এখন সকলকে সতর্ক থাকতে হবে। সকলকে একজোট হয়ে কাজ করতে হবে: মোদী

20:06 (IST)19 Mar 20
দ্বিতীয় বিশ্বযুদ্ধের থেকেও ভয়াবহ পরিস্থিতি: মোদী

''দ্বিতীয় বিশ্বযুদ্ধের থেকেও ভয়াবহ পরিস্থিতি। মানবসভ্যতা সংকটে। কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা'', বললেন প্রধানমন্ত্রী।

19:40 (IST)19 Mar 20
একটু পরেই মোদীর ভাষণ

18:03 (IST)19 Mar 20
কাল মুখ্যমন্ত্রীদের সঙ্গে মোদীর ভিডিও কনফারেন্স

করোনা পরিস্থিতিতে শুক্রবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিং করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মারণ ভাইরাস মোকাবিলায প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আলোচনা হতে পারে বলে খবর।

16:46 (IST)19 Mar 20
রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ মোদীর

আজ রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার রাতেই টুইট করে একথা জানিয়েছিলেন মোদী। করোনা পরিস্থিতিতে আগে একাধিকবার দেশবাসীকে বার্তা দিয়েছেন নমো। আজ ফের নতুন করে কী বার্তা দেন প্রধানমন্ত্রী, সেদিকেই তাকিয়ে গোটা দেশ।

করোনা ভাইরাস মোকাবিলায় এর আগে বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করমর্দনের বদলে হাত জোড় করে নমস্তে বলার পরামর্শ দিয়েছিলেন মোদী। পাশাপাশি এবারের হোলি অনুষ্ঠান বাতিল করেছিলেন। মারণ ভাইরাস পরিস্থিতি সামলাতে সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলির সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনার ডাক দিয়েছিলেন মোদী।

করোনা পরিস্থিতিতে শুক্রবার সব রাজ্য়ের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সিং করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মারণ ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আলোচনা হতে পারে বলে খবর।

 

 

 

Web Title:

Pm narendra modi address nation live updates coronavirus latest updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
BIG NEWS
X