বড় খবর

শ্রীলঙ্কার তামিলদের পাশে ভারত, সবরকম সাহায্যের আশ্বাস মোদীর

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শ্রীলঙ্কার তামিলদেরও মন জয়ের চেষ্টা করলেন।

ভোটের মুখে তামিলনাড়ুতে স্থানীয়দের মন জয়ে চেষ্টার কোনও কসুর নেই বিজেপির। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শ্রীলঙ্কার তামিলদেরও মন জয়ের চেষ্টা করলেন। চেন্নাইয়ে তিনি বলেন, তাঁর সরকার বরাবরই শ্রীলঙ্কার তামিলদের সমস্যার সমাধান এবং অধিকারের বিষয়ে সরব। দ্বীপরাষ্ট্রের তামিল নেতাদের সঙ্গেও একাধিকবার আলোচনা হয়েছে।

এদিন তিনি বলেছেন, ভারত বরাবরই শ্রীলঙ্কায় বসবাসকারী তামিলদের সুষ্ঠু জীবনযাত্রা, সমানাধিকার, বিচার, শান্তি ও সম্মান নিয়ে সদা চিন্তিত। রেলওয়ে এবং প্রতিরক্ষা বিষয়ক একাধিক প্রকল্পের ঘোষণার সময় তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন, আবাসন ও স্বাস্থ্যক্ষেত্রে লঙ্কার তামিলদের জন্য একাধিক জনকল্যাণমূলক পদক্ষেপ করেছে সরকার। দাবি করেন, তিনিই প্রথম প্রধানমন্ত্রী হিসাবে উত্তর শ্রীলঙ্কার তামিল অধ্যুষিত জাফনায় সফরে গিয়েছিলেন।

তিনি বলেন, আমাদের সরকার শ্রীলঙ্কায় বসবাসকারী তামিল ভাইবোনদের জন্য একাধিক কল্যাণ ও উন্নয়নমূলক পদক্ষেপ করেছে। এটা আমার কাছে অত্যন্ত গর্বের যে জাফনায় প্রথম প্রধানমন্ত্রী হিসাবে পা রেখেছিলাম। উন্নয়নের মধ্যে দিয়ে তামিল সম্প্রদায়ের কল্যাণে সদা সচেষ্ট সরকার। ভারত সরকার উত্তর-পূর্ব শ্রীলঙ্কায় ঘরছাড়া তামিলদের জন্য ৫০ হাজার বাড়ি নির্মাণ করেছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী। আরও ৪ হাজার বাড়ি তৈরি করা হবে।

শীঘ্রই জাফনা সংস্কৃতি কেন্দ্র তৈরি হবে বলে আশ্বস্ত করেছেন মোদী। “শ্রীলঙ্কার নেতাদের সঙ্গে দফায় দফায় আলোচনার মাধ্যমে তামিলদের অধিকার নিয়ে সচেষ্ট সরকার। তামিলদের সুষ্ঠু জীবনযাত্রা, সমানাধিকার, বিচার, শান্তি ও সম্মান নিয়ে সদা চিন্তিত”, বলেছেন প্রধানমন্ত্রী।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi affirms indias support for lankan tamils

Next Story
‘অতিমারিতে জনগণের টাকা লুঠ করেছেন প্রধানমন্ত্রী’, অসমে মোদীকে আক্রমণ রাহুল গান্ধীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com