scorecardresearch

বড় খবর

শতবর্ষে হীরাবেন, সাতসকালে মায়ের কাছে নমো, অপার ভক্তিতে মায়ের পা ধুয়ে দিলেন মোদী

মায়ের শতবর্ষের জন্মদিনে গান্ধীনগরের বাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শতবর্ষে হীরাবেন, সাতসকালে মায়ের কাছে নমো, অপার ভক্তিতে মায়ের পা ধুয়ে দিলেন মোদী
মাকে শতবর্ষের জন্মদিনের শুভেচ্ছা জানাতে বাড়িতে হাজির প্রধানমন্ত্রী।

মায়ের একশো বছরের জন্মদিনে গান্ধীনগরের বাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার সকালে গান্ধীনগরের বাড়িতে পৌঁছে যান নমো। মায়ের পা ছুঁয়ে আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী। শতায়ু হীরাবেনের পা ধুয়ে দিতে দেখা যায় নমোকে। হীরাবেনের শতবর্ষের জন্মদিনটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পালনের পরিকল্পনা মোদী ভাইয়েদের। একইসঙ্গে প্রধানমন্ত্রীর মাকে সম্মান জানাতে আজ গান্ধীনগরের একটি রাস্তার নামকরণ হবে তাঁরই নামে।

মায়ের পা ধুয়ে দিচ্ছেন নমো।

আজ ১৮ জুন শতবর্ষে পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন। মোদীর মাকে সম্মান জানাতে আগেই বিশেষ উদ্যোগ নিয়েছিল গুজরাতের গান্ধীনগর পুর নিগম। মোদীর মা হীরাবানের নামে শহরের একটি রাস্তার নামকরণের সিদ্ধান্ত হয়ে যায় আগেই। আজ প্রধানমন্ত্রীর উপস্থিতিতেই গান্ধীনগরে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ওই রাস্তার নয়া নামকরণের অনুষ্ঠানের আয়োজন। গান্ধীনগরের রাইসান এলাকায় একটি ৮০ মিটার দীর্ঘ রাস্তার নাম পূজ্য হীরাবা মার্গ রাখা হচ্ছে।

মাকে প্রণাম মোদীর।

এছাড়াও শনিবার ভাদনগরে হীরাবেনের ছেলেদের উদ্যোগে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। ভাদনগরের হাটকেশ্বর মন্দিরে একটি নব চণ্ডী যজ্ঞ এবং সুন্দর কাণ্ড পাঠেরও আয়োজন করা হয়েছে। এই উপলক্ষে মন্দিরে একটি সঙ্গীত সন্ধ্যারও আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন- তিরুপতি মন্দিরে সামান্য চুল দান বদলাতে পারে আপনার ভাগ্য, জানেন কীভাবে?

মোদীর মায়ের শতবর্ষের অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন প্রখ্যাত গায়িকা অনুরাধা পাড়োয়াল-সব বিশিষ্ট শিল্পীরা। আজ মায়ের জন্মদিনে বিশেষ ওই অনুষ্ঠানে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হাটকেশ্বর মন্দিরের পুজো-পাঠের অনুষ্ঠানেও যোগ দিতে পারেন বলে জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi congratulats his mother on her 100 birthday