বড় খবর

পুষ্পস্তবক-গার্ড অফ অনারে মোদী বরণ ঢাকায়, ভ্যাকসিনে বড় প্রতিশ্রুতি হাসিনাকে

বেজে ওঠে ধন-ধান্য পুষ্পে ভরা গান। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ঢাকা সফরে গিয়েছেন মোদী।

দু’দিনের সফরে শুক্রবার ঢাকায় পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর মোদীকে দেওয়া হয় গার্ড অফ অনার। ব্যান্ডে বেজে ওঠে ধন-ধান্য পুষ্পে ভরা গান। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ঢাকা সফরে গিয়েছেন মোদী।

যদিও দুই দেশের মধ্যে বেশ কয়েকটি বিষয় হতে পারে বলেই সূত্রের খবর। এর মধ্যে রয়েছে চিন, তিস্তা জলবন্টন, ও ভ্যাকসিন। তবে ভ্যাকসিন নিয়ে সে দেশে গিয়ে বিশেষ ঘোষণা করেন মোদী। বাংলাদেশকে ভারতের তরফে ১২ লক্ষ কোভিড টিকা উপহার দেওয়ার ঘোষণা করেছেন নমো। ভারতে যে সময়ে ভ্যাকসিন উৎপাদন বাংলাদেশেও তা সরবরাহ করা হবে সেই সময় এমন প্রতিশ্রুতিও দেন।

এদিন টুইটে মোদী লেখেন, “মোদী লেখেন, ‘ঢাকা পৌঁছলাম। বিমানবন্দরে বিশেষ অভ্যর্থনা জানানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। এই সফর আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় করার ক্ষেত্রে অবদান রাখবে’।

মোদীর এই সফরের নেপথ্যে হিসেবও কষেছেন ওয়াকিবহাল মহল। বৃহস্পতিবার জারি করা মোদীর সফরসূচি ইঙ্গিত দিচ্ছে যে সে দেশে মতুয়া মন জয়েরও চেষ্টা করবেন প্রধানমন্ত্রী, এমনটাই মত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi in bangladesh visit sheikh hasina vaccine assurance covid 19 situation

Next Story
অসুস্থ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীলPresident of India, Ramnath Kovind, Corona Vaccination, Delhi AIIMS, Bypass Surgery
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com