scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘সাফল্য পেতে ফিট থাকুন’, বললেন নরেন্দ্র মোদী

নরেন্দ্র মোদী বলেন, “প্রযুক্তি বদলে দিয়েছে মানুষের জীবনযাপন। দেশের উন্নয়নে ফিটনেস অত্যন্ত জরুরি। সম্প্রতি রোগভোগ বেড়ে গেছে ভারতে। শরীর ফিট রাখতে প্রয়োজন অধ্যবসায়।”

‘সাফল্য পেতে ফিট থাকুন’, বললেন নরেন্দ্র মোদী

সাফল্য পেতে ফিট থাকুন। এমন বার্তাই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতীয় ক্রীড়া দিবসে দিল্লিতে ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে এক অনুষ্ঠানের মাঝে ‘ফিট ইন্ডিয়া অভিযানের সূচনা করলেন তিনি। যে প্রকল্প আগামীদিনে স্বাস্থ্যকর ভারত গড়ে তুলবে বলে মনে করছেন প্রধানমন্ত্রী। দেশের জনগণকেও এই কর্মসূচীতে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানানো হয়।

২৯ অগাস্ট হকির জাদুকর ধ্যান চাঁদের জন্মবার্ষিকীতে নরেন্দ্র মোদী বলেন, “আজ ধ্যান চাঁদের জন্মদিন। ফিটনেস, স্ট্যামিনা ও হকি স্টিক দিয়ে তিনি বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলেন। তাই ফিটনেস প্রকল্প শুরু করার জন্য এই দিনটিই আদর্শ বলে মনে করেছি।”

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু বলেন, “আমরা সহযোদ্ধাদের সহযোগিতায় এই প্রকল্পকে নতুন উচ্চতায় নিয়ে যাব। আমি অত্যন্ত আনন্দিত যে আমাদের হকি উইজার্ড মেজর ধ্যান চাঁদের জন্মবার্ষিকীতে এই প্রকল্প শুরু হয়েছে।”

নরেন্দ্র মোদী বলেন, “প্রযুক্তি বদলে দিয়েছে মানুষের জীবনযাপন। দেশের উন্নয়নে ফিটনেস অত্যন্ত জরুরি। সম্প্রতি রোগভোগ বেড়ে গেছে ভারতে। শরীর ফিট রাখতে প্রয়োজন অধ্যবসায়। আগে মানুষ সাধারণত দিনে আট থেকে দশ কিমি চলাফেরা করতেন। কিন্তু আজকাল তা আর হয় না।”

তিনি আরও বলেন, “নিজের চারপাশ দেখুন, একাধিক মানুষকে দেখতে পাবেন যাঁরা অল্প বয়সে ডায়াবেটিস ও হৃদরোগে আক্রান্ত। আগে শোনা যেত, ৫০ থেকে ৬০ বছর বয়সের পর হার্ট অ্যাটাকের ঝুঁকি থাকে। তবে এখন ৩৫ থেকে ৪০ বছর বয়সী মানুষদেরও হার্ট অ্যাটাক হচ্ছে।”

নরেন্দ্র মোদী এ কথাও বলেন যে, “সাফল্যের কোনও লিফট হয় না, আপনাকে সিঁড়ি বেয়ে ধাপে ধাপে উঠতে হবে। তবে সাফল্য এবং ফিটনেসের মধ্যে যোগাযোগ রয়েছে। আপনি মানসিকভাবে ফিট অথচ শারীরিকভাবে ফিট নন, তাহলে আপনি কোনও কিছুতেই সফল হতে পারবেন না।”

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi launches fit india movement