বড় খবর

মন্ত্রীসভার বৈঠক সেরে আচমকাই দিল্লির ‘হাটে’ নরেন্দ্র মোদী

টুইটারে তাঁর অভিজ্ঞতার কিছু ছবি পোস্ট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, দিল্লির রাজপথ এলাকায় হুনর হাটে “খুব সুন্দর দুপুর” কাটিয়েছেন তিনি।

narendra modi hunar haat
'হুনর হাটে' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
বুধবার কেন্দ্রীয় মন্ত্রীসভার বৈঠক শেষ করেই দিল্লির রাজপথ এলাকায় ‘সারপ্রাইজ ভিজিট’ করে ফেললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গন্তব্য, ‘হুনর হাট’ নামের হস্তশিল্প মেলা, যেখানে শিল্পীদের সঙ্গে রীতিমতো আড্ডা দিলেন মোদী। জমিয়ে খেলেন ‘লিট্টি চোখা’ এবং ভাঁড়ের চা। প্রতিবছরই সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের দ্বারা আয়োজিত হয় ‘হুনর হাট’

এদিন মেলায় প্রায় ৫০ মিনিট ছিলেন প্রধানমন্ত্রী। উত্তরপ্রদেশ, বিহার, এবং ঝাড়খণ্ডের জনপ্রিয় খাবার ‘লিট্টি চোখা’ ১২০ টাকা দিয়ে কিনে খান তিনি। এরপর সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নাকভির সঙ্গে বসে ভাঁড়ের চা খান প্রধানমন্ত্রী।

টুইটারে তাঁর অভিজ্ঞতার কিছু ছবি পোস্ট করে প্রধানমন্ত্রী মোদী জানান, হুনর হাটে “খুব সুন্দর দুপুর” কাটিয়েছেন তিনি। দিল্লির বাসিন্দাদের ওই হস্তশিল্প মেলায় দলে দলে আহ্বান করে তিনি বলেন, যে হুনর হাটে রয়েছে “ভারতের নানা রঙ ও বৈচিত্র্যের সমাহার”। টুইটে তিনি লেখেন, “দেখবেন উৎকৃষ্ট হস্তশিল্পের কাজ, কার্পেট, নানা ধরনের কাপড়, এবং অবশ্যই অতি সুস্বাদু খাবার! ভারতের নানা প্রান্তের মানুষের অংশগ্রহণের ফলে হুনর হাট প্রাণবন্ত।”

মেলায় শিল্পীদের সঙ্গে তাঁর কথোপকথনের কিছু ভিডিওও পোস্ট করেছেন মোদী। আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, কিছু বাদ্যযন্ত্র বাজানোর চেষ্টা করছেন তিনি।

narendra modi hunar haat
দিল্লির ‘হুনর হাটে’ লিট্টি-চোখায় মগ্ন প্রধানমন্ত্রী

এবছরের মেলার থিম হলো ‘কৌশল কো কাম’, এবং নয়া দিল্লির ইন্ডিয়া গেটে মেলা চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত। দেশজ হস্তশিল্পী এবং কারিগরদের সাহায্য করতে এই ধরনের আরও বেশ কিছু ‘হাট’-এর আয়োজন করা হচ্ছে ভারতের বিভিন্ন স্থানে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi litti chokha kulhad chai suprise visit hunar haat delhi

Next Story
ক্যাম্পাসে ‘শাহিনবাগ নাইট’, শাস্তির মুখে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ের ৩ পড়ুয়াHyderabad university
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com