scorecardresearch

‘অটলজির দেশ সেবার কাজে অনুপ্রাণিত’, জন্মদিনে বাজপেয়ীকে শ্রদ্ধার্ঘ্য মোদীর

১৯২৪-এর ২৫ ডিসেম্বর মধ্যপ্রদেশের গ্বালিয়রে জন্মগ্রহণ করেছিলেন অটলবিহারী বাজপেয়ী।

modis speech at matua dharma maha mela 2022
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজ বড়দিন। যীশুখ্রিষ্টের জন্মদিন। মহান যীশুর আবির্ভাব দিবসেই জন্ম হয় ভারতের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর। ১৯২৪-এর ২৫ ডিসেম্বর জন্মগ্রহণ করেন ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ী। আজ তাঁর জন্মদিনে তাঁকে শ্রদ্ধার্ঘ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

১৯২৪-এর ২৫ ডিসেম্বর গ্বালিয়রে জন্মগ্রহণ করেছিলেন অটলবিহারী বাজপেয়ী। দশকের পর দশক ধরে বিজেপির হয়ে কাজ করে গিয়েছেন তিনি। স্বাধীন ভারতে তিনিই প্রথম অকংগ্রেসি প্রধানমন্ত্রী, যিনি নিজের পুরো কার্যকালের মেয়াদ শেষ করতে পেরেছেন। আজ তাঁর জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

https://platform.twitter.com/widgets.js

টুইটে এদিন নরেন্দ্র মোদী লিখেছেন, ”অটলজিকে তাঁর জন্মজয়ন্তীতে স্মরণ করছি। দেশের জন্য তাঁর অভূতপূর্ব সেবার কাজের মাধ্যমে আমরা অনুপ্রাণিত হই। ভারতকে শক্তিশালী ও উন্নত করার জন্য তিনি তাঁর জীবন উৎসর্গ করেছিলেন। তাঁর উন্নয়নের উদ্যোগ লক্ষ-লক্ষ ভারতীয়কে ইতিবাচকভাবে প্রভাবিত করতে পেরেছে।”

এদিন বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গেই প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর স্মৃতি সৌধ “সদাইব অটল” পরিদর্শনে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন মোদীর সঙ্গে প্রয়াত প্রাক্তন প্রদানমন্ত্রীর স্মৃতিতে শ্রদ্ধা জানানোর এই কর্মসূচিতে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

Read full story in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi pays tributes to vajpayee on his birth anniversary