scorecardresearch

‘মোদী সকলের সামনেই ক্ষমা চেয়েছিলেন’, অনাবাসী ভারতীয় ব্যবসায়ীর বিস্ফোরক দাবি

কৃষক আন্দোলনের সময় দিল্লি বিমানবন্দর থেকেই তাঁকে মার্কিন যুক্তরাষ্ট্রে ফেরত পাঠানো হয়। ব্যবসায়ীর দাবি এই ঘটনার পর মোদী তাঁর কাছে ক্ষমাও চান।

‘মোদী সকলের সামনেই ক্ষমা চেয়েছিলেন’, অনাবাসী ভারতীয় ব্যবসায়ীর বিস্ফোরক দাবি

দিল্লি বিমানবন্দর থেকে আমেরিকায় ফেরত পাঠানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত বছরের এপ্রিলে প্রায় দেড়শো জনের সামনে তার কাছে ক্ষমা চেয়েছিলেন, এমনই দাবি করেছেন অনাবাসী ভারতীয় ব্যবসায়ী দর্শন সিং ধালিওয়ালার। আর এই দাবি ঘিরে রীতিমত হুলস্থূল পড়ে গিয়েছে।

মঙ্গলবারই অনাবাসী ভারতীয় ব্যবসায়ী দর্শন সিং ধালিওয়ালকে ‘প্রবাসী ভারতীয় সম্মান পুরস্কারে সম্মানিত করা হয়। আর তার পরই এমন বিস্ফোরক দাবি করেন তিনি। ঠিক কী দাবি করেছেন এই এনআরএই ব্যবসায়ী? তিনি বলেন, ‘কৃষক আন্দোলনের সময় দিল্লি বিমানবন্দর থেকেই তাঁকে মার্কিন যুক্তরাষ্ট্রে ফেরত পাঠানো হয়। আর এই ঘটনায় গত বছরের এপ্রিলে, যখন প্রধানমন্ত্রী মোদী দিল্লি তাঁর সরকারি বাসভবনে শিখ প্রতিনিধিদলের সঙ্গে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত দেড়শো জনের সামনে ক্ষমা চান মোদী’।

ধালিওয়াল দাবি করেন, সেদিনে সকলের সামনেই মোদী তাঁকে উদ্দেশ্য করে বলেন, “’আমরা একটি বড় ভুল করেছি, আপনাকে বিমানবন্দর থেকেই সেদিন ফেরত পাঠিয়েছি”। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল যে তিনি দিল্লি-এনসিআর সীমান্তে কৃষক আন্দোলনে বিক্ষোভকারীদের জন্য লঙ্গর এবং আবাসনের ব্যবস্থা করেছিলেন।

আরও পড়ুন: [ ‘এজলাসের সামনে আর বিক্ষোভ নয়’, আশ্বাস শুনে পাল্টা কী বললেন বিচারপতি মান্থা? ]

তিনি বলেন সেদিনের সেই বৈঠকে সারা বিশ্বের শিখ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। ২৯শে এপ্রিল, ২০২২-এ প্রতিনিধিদলের সামনে ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা একটি বিবৃতি অনুসারে, প্রধানমন্ত্রী মোদী দেশের বিকাশে শিখদের অবদানের প্রশংসা করেন এবং তিনি বলেন, শিখ সম্প্রদায় ভারত ও অন্যান্য দেশের মধ্যে সম্পর্ক জোরদার করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের পরিচয় দিয়েছেন।

দর্শন সিং ধালিওয়াল বলেন, “প্রচণ্ড ঠাণ্ডা, বৃষ্টির মধ্যে সেদিনের কৃষকদের আন্দোলন আমাকে নাড়া দিয়েছিল। আমি তাদের পাশে দাঁড়াতে চেয়েছিলাম, তাদের সাহায্য করে চেয়েছিলাম। তার পিছনে কোনরকম রাজনৈতিক উদ্দেশ্য আমার ছিল না। নেহাতই মানবিকতার খাতিরেই আমি এটা করতে এগিয়ে এসেছিলাম”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi said humse badi galti ho gayi aapko bhej diya darshan singh dhaliwal