scorecardresearch

বড় খবর

বিরল! মোদীর বক্তব্যের শব্দ বাদ পড়ল রাজ্যসভায়

রাজ্যসভার কার্যবিবরণী থেকে মোদীর ভাষণের একটি শব্দ বাদ দেওয়া হল।

Modi Rajya Sabha word expunged, মোদীর শব্দ বাদ রাজ্যসভায়, রাজ্যসভায় মোদীর ভাষণ, Modi Rajya Sabha speech, মোদীর শব্দ বাদ, মোদীর ভাষণের শব্দ বাদ, রাজ্যসভায় মোদির শব্দ বাদ, মোদী, মোদি, প্রধানমন্ত্রী, Modi speech Parliament, Speaker Expung Modi world, indian express bangla
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রাজ্যসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ থেকে একটি শব্দ বাদ দেওয়া হল। রাজ্যসভার কার্যবিবরণী থেকে মোদীর ভাষণের একটি শব্দ বাদ দেওয়ার সিদ্ধান্ত নিলেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। উল্লেখ্য, সংসদে কোনও অসংসদীয় শব্দ বা মন্তব্য করা হলে, তা রাজ্যসভার কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়। কিন্তু এ ধরনের পদক্ষেপ যেভাবে মোদীর ক্ষেত্রেও কার্যকর করা হল, তা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

আরও পড়ুন: ‘কংগ্রেসের জন্য মুসলিমরা ভোটব্যাঙ্ক, আমাদের জন্য তাঁরা ভারতীয়’, সংসদে সুর চড়ালেন মোদী

জানা গিয়েছে, বৃহস্পতিবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদজ্ঞাপক বক্তৃতায় সন্ধে ৬টা ২০ থেকে ৬টা ৩০ মিনিট নাগাদ একটি ‘অসংসদীয়’ শব্দ প্রয়োগ করেন প্রধানমন্ত্রী। সেই শব্দটিই রাজ্যসভার কার্যবিবরণী থেকে বাদ দিয়েছেন বেঙ্কাইয়া নাইডু। এমন বিবৃতিই জারি করা হয়েছে রাজ্যসভার তরফে। উল্লেখ্য, বৃহস্পতিবার সংসদে বিরোধীদের একহাত নেন মোদী। এনপিআর ইস্যুতে কংগ্রেসকে নিশানা করতেও দেখা যায় মোদীকে।

আরও পড়ুন: ‘নেহরু-শাস্ত্রী-আম্বেদকর কি সাম্প্রদায়িক ছিলেন?’, মোদীর নিশানায় কংগ্রেস

অন্যদিকে, মোদীর পাশাপাশি বিরোধী দলনেতা তথা কংগ্রেসের বর্ষীয়ান নেতা গুলাম নবি আজাদের বক্তব্যের একটির শব্দও রাজ্যসভার কার্যবিবরণী থেকে বাদ দিয়েছেন বেঙ্কাইয়া নাইডু। মোদীর বক্তব্যের পরই ভাষণ দিয়েছিলেন গুলাম নবি আজাদ। সেই ভাষণের একটি শব্দ বাদ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi speech rajya sabha word expunged