scorecardresearch

বড় খবর

নির্বাচনের আগেই মোদীর বিরাট চমক, শুক্রবার থেকেই ছুটবে তৃতীয় বন্দে ভারত ট্রেন

৩০ শে সেপ্টেম্বর থেকেই সাধারণের জন্য ছুটবে এই ট্রেন।

নির্বাচনের আগেই মোদীর বিরাট চমক, শুক্রবার থেকেই ছুটবে তৃতীয় বন্দে ভারত ট্রেন
তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা। নির্বাচনের আগেই মোদীর বিরাট চমক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ২৯শে সেপ্টেম্বর দু’দিনের গুজরাট যাবেন। এই সময় তিনি গান্ধীনগর-মুম্বাই বন্দে ভারত এক্সপ্রেস এবং আহমেদাবাদ মেট্রো রেলের সূচনা করবেন। পাশাপাশি বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সহ বিশিষ্ট অথিতিবর্গ।

গান্ধীনগর-মুম্বাই বন্দে ভারত এক্সপ্রেস প্রধানমন্ত্রী মোদীর সবুজ সংকেত পাওয়ার সঙ্গে সঙ্গেই আগামী ৩০ শে সেপ্টেম্বর পথ চলা শুরু করবে। একই সঙ্গে মোদী আহমেদাবাদ মেট্রো রেল প্রকল্পেরও সূচনা করবেন। পাশাপাশি তিনি কালুপুর স্টেশন থেকে দূরদর্শন কেন্দ্র স্টেশন পর্যন্ত একটি মেট্রোরেল সফর করবেন বলে সরকারি সূত্রে জানা গিয়েছে। এই প্রকল্পগুলি চালু করার পরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আহমেদাবাদে নবরাত্রি উৎসব উদযাপনেও যোগ দেবেন। গুজরাটে প্রথম বারের জন্য চালু হতে চলেছে বন্দে ভারত ট্রেন।

চলতি বছরের শেষের দিকে গুজরাটে বিধানসভা নির্বাচন। ১৯৯৫ সাল থেকে রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। এবার তাদের প্রধান প্রতিপক্ষ আপ। আসন্ন গুজরাট নির্বাচনের আগে রাজ্যবাসীকে একগুচ্ছ নতুন উপহার দিতেই মোদীর এই দু’দিনের সফর। প্রসঙ্গত উল্লেখ্য, ২০২২ সালের গুজরাট নির্বাচনকে পাখির চোখ করতে চাইছে বিজেপি। পাশাপাশি, প্রধানমন্ত্রী মোদি ভাবনগরে বিশ্বের প্রথম সিএনজি টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং ৩৬ তম ন্যাশানাল গেমসের উদ্বোধন ঘোষণা করবেন, যা প্রথমবার গুজরাটে অনুষ্ঠিত হতে চলেছে। প্রধানমন্ত্রী আসন্ন গুজরাট সফরে ড্রিম সিটিরও সূচনা করবেন। এই প্রকল্পের লক্ষ্য, সুরাটে হীরা ব্যবসাকে আরও বেশি উৎসাহিত করা।

আরও পড়ুন : [ থিমের অভিনবত্বে সমাজসেবী পাপিয়াকে কুর্নিশ, ভাগাড়ের মা’র কর্মকাণ্ড ফুটে উঠবে কলকাতার পুজো মণ্ডপে! ]

তীর্থযাত্রীদের আম্বাজি মন্দির যাওয়া আরও সহজতর করতে মোদী একটি ব্রডগেজ রেললাইনের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন বলে সরকারি সূত্রের খবর। এরপর মোদী নিজেও আম্বাজি মন্দিরে যাবেন এবং সেখানে প্রার্থনা অনুষ্ঠান ও মহা আরতিতেও যোগ দেবেন। বিবৃতি অনুসারে, প্রধানমন্ত্রী মোদী আম্বাজি মন্দিরে ৭,২০০ কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং এটি দেশবাসীর উদ্দেশে উৎসর্গ করবেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm to launch 3rd vande bharat train in gandhinagar on friday