বড় খবর

সিএএ বিরোধী কবিতা লিখে পুলিশের জালে কবি-সম্পাদক

বিজেপি যুব মোর্চার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার কবি ও সম্পাদক।

কবি সিরাজ বিশারাল্লি ও সম্পাদক রাজাবক্সি এইচভি।
কবিতায় লিখেছিলেন সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধীতায়। হিংসার বদলে সেই কবিতা পরেই কেন্দ্রীয় আইনের বিরুদ্ধে সরব হয়েছিলেন কবি সিরাজ বিশারাল্লি। সেই কবিতা পাঠের ভিডিও সোশাল মিডিয়ায় শেয়ার করেছিলেন ইউটিউব চ্যানেলের সম্পাদক রাজাবক্সি এইচভি। বিজেপি শাসিত কর্নাটকের পুলিশ এই দু’জনকেই গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তর কর্নাটকের গঙ্গাবতী শহরে কোপাল্লি জেলা প্রশাসন আয়োজিত অ্যানেগুন্ডি উৎসবে অংশ নিয়েছিলেন কবি বিশারাল্লি। সেখানেই সিএএ-এনআরসি-র বিরোধীতা করে কবিতা পাঠ করেন তিনি। সেই ভিডিও-ই ১৪ জানুয়ারি সোশাল মিডিয়ায় পোস্ট করেন ইউটিউব চ্যানেলের সম্পাদক রাজাবক্সি এইচভি। এরপরই, বিজেপির জেলা যুব মোর্চার সাধারণ সম্পাদক শিবু আরাকেরি গঙ্গাবতী থানায় অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন: ভোটার তালিকায় নাম-জমির কাগজ সহ ১৫ নথি নাগরিকত্বের প্রমাণ নয়

তাঁদের বিরুদ্ধে অভিযোগ হয়েছে জেনেই, মঙ্গলবার জেলা আদালতে আগাম জামিনের আবেদন করেন কবি বিশারাল্লি ও সম্পাদক রাজাবক্সি। তবে তাঁদের আর্জি খারিজ হয়ে যায়। এরপরই গ্রেফতার করা হয় দু’জনকে। বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন তারা।

গঙ্গাবতীর অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘বিজেপি নেতার অভিযোগের ভিত্তিতে কবি ও সম্পাদককে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে তাঁরা পুলিশ হেফাজতে রয়েছেন। তদন্ত চলছে।’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Poet editor arrested in karnataka koppal district over anti caa poem

Next Story
আসামে ‘অসমিয়া-বাঙালি হিন্দু’ বিয়েতে আর্থিক সাহায্য দিতে চায় সরকারি সংস্থাassamese bengali marriage
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com