scorecardresearch

বড় খবর

কেঁপে উঠলো পোল্যাণ্ড, সীমান্তে আছড়ে পড়ল রুশ মিসাইল, মৃত ২, শোকপ্রকাশ আমেরিকার

খেরসন সহ একাধিক শহরে মঙ্গলবার ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া।

কেঁপে উঠলো পোল্যাণ্ড, সীমান্তে আছড়ে পড়ল রুশ মিসাইল, মৃত ২, শোকপ্রকাশ আমেরিকার
খেরসন সহ একাধিক শহরে মঙ্গলবার ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া।

ইউক্রেনে রাশিয়ার মধ্যে উত্তেজনাপূর্ণ পরিস্থিতিতে পোল্যান্ডের মাটিতে আছড়ে পড়ল রুশ ক্ষেপণাস্ত্র। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ২ সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। পোল্যান্ডের বিদেশ মন্ত্রক ক্ষেপণাস্ত্র হামলার বিষয়টি নিশ্চিত করেছে। বিদেশ মন্ত্রক জানিয়েছে, রুশ রকেট পোল্যান্ড ভূখণ্ড আছড়ে পড়, এতে ২ জন সাধারণ মানুষ নিহত হয়েছে। এরপর পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ ডুদা এবং মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন পূর্ব পোল্যান্ডে বিস্ফোরণ নিয়ে আলোচনা করেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই বিস্ফোরণের বিষয়ে টুইট করে বলেছেন, “আমি পূর্ব পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজ ডুদার সঙ্গে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। পূর্ব পোল্যান্ডে ক্ষেপণাস্ত্র হানায় প্রাণহানির ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। বিস্ফোরণের বিষয়ে পোল্যান্ডের তদন্তের প্রতি আমার পূর্ণ সমর্থন জানিয়েছি। এই বিষয়ে আমরা উপযুক্ত পরবর্তী পদক্ষেপগুলি নির্ধারণের জন্য একে অপরের সঙ্গে যোগাযোগ রেখে চলব।”

আরও পড়ুন: [ বান্ধবী খুনে পুলিশের হাতে চমকে দেওয়ার মত তথ্য, রয়েছে একাধিক চ্যলেঞ্জও ]

এএফপি রিপোর্ট অনুসারে রুশ ক্ষেপণাস্ত্রের আঘাতে ২জন নিহত হওয়ার ঘটনায় কোমর বেঁধে প্রস্তুতি শুরু করেছে পোল্যাণ্ডও। দেশের সেনাবাহিনীকে সব রকমের পরিস্থিতিতে প্রস্তুত থাকার কথা বলা হয়েছে। রয়টার্স জানিয়েছে যে ন্যাটোর আর্টিকেল ৪-এর ভিত্তিতে পোল্যান্ডের অনুরোধে বুধবার ন্যাটোর রাষ্ট্রদূতরা এই বিষয়ে এক বৈঠকে বসবেন। সেখান থেকেই পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করা হবে।

একই সঙ্গে রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, খেরসন সহ একাধিক শহরে মঙ্গলবার ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া। ক্ষেপণাস্ত্র হামলার মধ্যে ইউক্রেনের প্রায় এক ডজনের বেশি বড় শহরে বিমান হামলার সাইরেন বেজে ওঠে এবং বিস্ফোরণের শব্দ শোনা যায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Poland russian made missile fell on our country killing