বড় খবর

কেরালা হাইওয়ে ডাকাতি তদন্ত: রাজ্য বিজেপি সভাপতিতে সমন পুলিশের

পুলিশের দাবি, লুঠ হওয়া অর্থের পরিমাণ প্রায় সাড়ে তিন কোটি। এই অর্থ বিজেপি ভোটের কাজে ব্যবহার করতো।

bjp candidate manicktala kalyan choubey filed recounting appeal in calcutta high court
ভুয়ো আইএস দেবাঞ্জন দেবের নেতৃত্বে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের পর ভোটে পুনর্গণনার আর্জি আরও জোড়াল করেছে গেরুয়া বাহিনী।

বিপাকে কেরালার বিজেপি সভাপতি কে সরেন্দ্রন। বিধানসবা ভোটের সময় ৩.৫০ কোটি টাকার হাইওয়েতে ডাকাতি মামলার তদন্তে তাঁকে সমন পাঠাল কেরালা পুলিশ। আগামী মঙ্গলবার এই মামলায় কেরালার বিজেপি সভাপতিতে জিজ্ঞাসাবাদ চালাবে পুলিশ। এর আগেই জেরার সম্মুখীন হয়েছিলেন ত্রিশূরের একাধিক বিজেপি নেতা, রাজ্য বিজেপির সম্পাদক (সংগঠন) এম গণেশন, কেরালা বিজেপি সভাপতির অফিসের আধিকারীর দিপীন ও তাঁর গাড়ির চালক লিবেশ।

কেরলের ত্রিশূর থেকে এর্নাকুলাম যাওয়ার রাস্তায় গাড়ি থামিয়ে তাঁকে মারধর করে ২৫ লক্ষ টাকা ডাকাতি হয়েছে বলে অভিযোগ করেছিলেন এস সমসিরএক ব্যক্তি। বিধানসবা ভোট পর্বে গত ৭ই এপ্রিলের ঘটনা। লুঠ হওয়া অর্থ সম্পত্তি কেনাবেচার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে দাবি করেছিলেন তিনি। কিন্তু তদন্তে নেমে পুলিশ জানতে পারে লুঠ হওয়া অর্থের পরিমাণ প্রায় সাড়ে তিন কোটি। পরবর্তী সময় তদন্তে এক আরএসএস কর্মী এ কে ধর্মরাজন নামও সামনে আসে। নির্বাচনের কাজে ব্যবহার করার জন্যই ওই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা যায়।

কেরালার বিজেপি সভাপতি কে সরেন্দ্রন

এরপর তদন্তে নেমে পুলিশ এই লুঠপাটের ঘটনায় ২১ জনকে গ্রেফতার করেছিল। পরে ত্রিশূরের আদালতের দারস্থ হন আরএসএস কর্মী এ কে ধর্মরাজন। লুঠ হওয়া অর্থ পুলিশ যেন তাঁকে ফেরত দেওয়া হয় আদালে এই আর্জি জানান তিনি। যদিও পাল্টা গলফনামায় আদালতে পুলিশ জানান, ওই অর্থ বিজেপির নির্বাচনী কাজের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। মধ্য কেরালায় তা ব্যহার করত গেরুয়া শিবির। রাজ্য বিজেপি নেতারা পুরো বিষয়টিই গোপন রেখেছিলেন। এই মামলার পরবর্তী শুনানি আগামী ১৩ জুলাই।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police summon state bjp chief for questioning on kerala highway robbery case

Next Story
২ বছর ধরে তরুণীকে গণধর্ষণ-ভিডিও ভাইরাল করার হুমকি, পুলিশের জালে তিনজনRape, Rajasthan, Bangla News
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com