বড় খবর

পুঞ্চের জঙ্গলে লুকিয়ে পাক জঙ্গিরা, গুলির লড়াইয়ে নিহত ৯ সেনা

জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিদের গতিবিধি জানতে হেলিকপ্টার ও ড্রোনের সাহায্য নিচ্ছে সেনাবাহিনী।

ফাইল ছবি

জম্মু কাশ্মীরের পুঞ্চ সেক্টরে জঙ্গি-দমন অভিযান জারি। পাকিস্তান সীমান্তবর্তী জেলা পুঞ্চের জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিদের নির্মূল করার অভিযানে এখন পর্যন্ত ৯ সেনা সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধেয় ফের জঙ্গিদের সঙ্গে মুখোমুখি লড়াই শুরুর পর থেকে চার সেনাকর্মী নিখোঁজ ছিলেন। বিম্বার গালি-সুরানকোট রাস্তার পাশে ভাটা দুরিয়ান গ্রাম লাগোয়া জঙ্গলে চলছিল গুলির লড়াই। শুক্রবার রাইফেলম্যান বিক্রম সিং নেগি এবং যোগম্বর সিংয়ের মৃতদেহ উদ্ধার করা হয়। সুবেদার অজয় সিং এবং নায়েক হরেন্দ্র সিংয়ের দেহ শনিবার সন্ধ্যায় মেনধর এলাকার নর খাস জঙ্গলে পাওয়া যায়।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন, শনিবার যে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, তাঁরা হলেন সুবেদার অজয় সিং এবং নায়েক হরেন্দ্র সিং। নিহত এই দুই সেনা সদস্যও জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গি দমন অভিযানে সামিল ছিলেন বলে তিনি জানিয়েছেন। সেনাবাহিনীর মুখপাত্র আরও বলেন, “জঙ্গিদের পুরোপুরি নিষ্ক্রিয় করতে এবং সেনার বাকি সদস্যদের সঙ্গে ফের যোগাযোগ স্থাপনের জন্য নিরলস অভিযান অব্যাহত ছিল। সুবেদার অজয় সিং এবং নায়েক হরেন্দ্র সিং মারাত্মক লড়াইয়ে নিহত হন। শনিবার সন্ধেয় তাঁদের মৃতদেহ উদ্ধার করা হয়।”

সেনাকর্তারা জানিয়েছেন, সোমবার রাজৌরি জেলা লাগোয়া পুঞ্চের চামরেদ এবং সংলগ্ন পানগাই জঙ্গলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই শুরু হয় জঙ্গিদের। সেই লড়াইয়ে একজন জেসিও (জুনিয়র কমিশন্ড অফিসার) এবং চার জওয়ান নিহত হয়েছিলেন। ওই জঙ্গিরা যে গোষ্ঠীর সদস্য ছিল সেই একই গোষ্ঠীর জঙ্গি লুকিয়ে পুঞ্চের জঙ্গলে। এর আগে শেষ বার পুঞ্চে সেনার উপর বড়সড় হামলা ঘটেছিল ২০০৪ সালে। সেবার সুরঙ্কোট এলাকার খোলেয়ানওয়ালিতে টহল দিচ্ছিল সেনা। অতর্কিতে আক্রমণ করে জঙ্গিরা। সেই হামলায় চার সেনা নিহত এবং তিনজন আহত হয়েছিলেন।

আরও পড়ুন- Daily Horoscope,17 October 2021: কর্মক্ষেত্রে সমস্যা মেষের, আর্থিক সঙ্কট মকরের! পড়ুন রাশিফল

পাক সীমান্ত লাগোয়া পুঞ্চের জঙ্গলে জঙ্গিদের গতিবিধি জানতে হেলিকপ্টার ও ড্রোন ব্যবহার করছে সেনা। জানা গিয়েছে, পাকিস্তান থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক নিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢুকেছে জঙ্গিরা। গত সোমবার থেকে এখনও পর্যন্ত তিনবার নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াই চালিয়েছে জঙ্গিরা।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Poonch operation still on army death toll goes up to 9

Next Story
রাম জন্মভূমিতে তীর্থে গেলেই মিলবে নগদ ৫ হাজার, বড় ঘোষণা সরকারেরayodhya
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com