বড় খবর

‘জনপ্রিয়, প্রাণবন্ত এবং দূরদর্শী নেতা’, মোদীর প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টের বিচারপতি

আমাদের সবচেয়ে জনপ্রিয়, প্রিয়, প্রাণবন্ত এবং দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে এই অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমি গর্বিত ও সৌভাগ্যবান।

গুজরাট হাইকোর্টের হীরকজয়ন্তী উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানে সুপ্রিম কোর্টের বিচারপতি এম আর শাহ-এর গলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা শোনা গেল। তিনি বলেন যে, “মোদীজি আমাদের সর্বাধিক জনপ্রিয়, প্রিয়, প্রাণবন্ত এবং দূরদর্শী নেতা।”

বিচারপতি বলেন, “গুজরাট হাইকোর্টের হীরকজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে এবং আমিও আমাদের সবচেয়ে জনপ্রিয়, প্রিয়, প্রাণবন্ত এবং দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে এই অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমি গর্বিত ও সৌভাগ্যবান।” তিনি আরও বলেন, “ভারতীয় সংবিধানের অধীনে গণতান্ত্রিক প্রজাতন্ত্রের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হ’ল সংসদ, নির্বাহী এবং বিচার বিভাগের মধ্যে ক্ষমতা বিভক্ত হওয়া, যা দেশে বর্তমান।”

বিচারপতি শাহ এও বলেন তিনি গর্বিত যে গুজরাট হাইকোর্ট কখনই “লক্ষ্মণ রেখা” (ক্ষমতা ও আচরণের সীমা) অতিক্রম করেনি এবং সর্বদা ন্যায়বিচার দিয়ে গিয়েছে। প্রসঙ্গত, গত বছর বিচারপতি অরুণ মিশ্র এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীর প্রশংসা করায় অনেকেই প্রশ্ন তুলেছিল। সেই সময় বিচারপতি মিশ্র, মোদীকে “আন্তর্জাতিকভাবে প্রশংসিত দূরদর্শী নেতা” হিসাবে বর্ণনা করেছিলেন।

এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী এটি স্ট্যাম্প প্রকাশ করেন। ভারতের বিচার বিভাগেরও প্রশংসা করেন। প্রধানমন্ত্রী বলেন, “জনগণের অধিকার রক্ষায়, ব্যক্তিগত স্বাধীনতাকে সমর্থন করে এবং এমন পরিস্থিতিতেও যখন জাতীয় স্বার্থকে অগ্রাধিকার দেওয়া দরকার সে ক্ষেত্রে আদালত দায়িত্ব যথাযথভাবে পালন করেছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Popular vibrant and visionary leader sc judge hails pm modi

Next Story
‘১৫টি দেশকে টিকা সরবরাহ করেছে ভারত’, দাবি বিদেশমন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com