হিন্দি-বাংলা সিরিয়ালে কেবল ইংরেজিতে নাম দেখানো চলবে না

তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাড়েকর বলেছেন, তাঁর আশা এই পদক্ষেপকে সকলে স্বাগত জানাবে। এই পদক্ষেপ সিনেমার ক্ষেত্রেও নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

By: New Delhi  June 14, 2019, 7:13:23 PM

হিন্দি ও আঞ্চলিক ভাষার সিরিয়ালে চরিত্রদের অভিনেতার নামসহ সব কিছুই হিন্দি ও সেই ভাষায় লিখতে হবে। এ ব্য়াপারে একটি অ্য়াডভাইজরি জারি করেছে তথ্য় ও সম্প্রচারমন্ত্রক। মন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে, দেশের টেলিঙিশন দর্শকদের সুবিধার জন্য়ই এই পদক্ষেপ।

তথ্য় ও সম্প্রচারমন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে, বেশ কিছু হিন্দি ও আঞ্চলিক ভাষার টেলিভিশন চ্য়ানেল হিন্দি বা আঞ্চলিক ভাষার টিভি সিরিয়ালের নাম এবং সব কাস্ট ক্রেডিট কেবলমাত্র ইংরেজি ভাষায় সম্প্রচার করছে। এর ফলে হিন্দি ও আঞ্চলিক ভাষাভাষীরা গুরুত্বপূর্ণ তথ্য থেকে বঞ্চিত হচ্ছেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাড়েকর বলেছেন, তাঁর আশা এই পদক্ষেপকে সকলে স্বাগত জানাবে। এই পদক্ষেপ সিনেমার ক্ষেত্রেও নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি বলেন, “ভারতীয় ভাষার সঙ্গে চাইলে ইংরেজি ভাষাতেও ওঁরা সব তথ্য় দিতে পারেন, এ ব্য়াপারে ওঁদের পূর্ণ স্বাধীনতা রয়েছে। আমরা কোনও বিধিনিষেধ আরোপ করছি না। আমরা শুধু ভারতীয় ভাষা যুক্ত করছিষ একই নির্দেশ সিনেমার ক্ষেত্রেও লাগু হবে।”

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Prakash javadekar ib minister advisory hindi and regional language serials have to telecast casts and credit in respective language

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X