সুপ্রিম কোর্ট চত্বরে সংবিধানের প্রস্তাবনা পাঠ করলেন আইনজীবীরা

“সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের কার্যকরী সমিতি জেএনইউ ছাত্রদের উপর সমাজবিরোধীদের হামলার ঘটনার কড়া নিন্দাপ্রস্তাব পাশ করেছে। একই সঙ্গে দিল্লি পুলিশের নিষ্ক্রিয়তারও নিন্দা করছে এবং কর্তৃপক্ষের কাছে আইনের শাসন প্রতিষ্ঠার দাবি করছে।”

Supreme Court
আইনজীবীদের সংবিধানের প্রস্তাবনা পাঠ
সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশ জোড়া প্রতিবাদের মাঝে মঙ্গলবার একদল আইনজীবী সুপ্রিম কোর্ট চত্বরে ভারতের সংবিধানের প্রস্তাবনা পাঠ করেন।

প্রস্তাবনা কপি আইনজীবীদের মধ্যে বিলি করা হয়। প্রস্তাবনা পাঠ করার পরেই আইনজীবীরা সেখান থেকে চলে যান। এই প্রস্তাবনা পাঠে উপস্থিতদের মধ্যে ছিলেন সঞ্জয় পারেখ, প্রশান্ত ভূষণ এবং কামিনী জয়সওয়ালের মত প্রবীণ আইনজীবীরা।

এদিকে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন এক বিবৃতি জারি করে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসের নিন্দা করেছে। গত রবিবার সন্ধেয় বিশ্ববিদ্যালয়ে একদল মুখোশধারী দুষ্কৃতী লাঠি, রড ও স্লেজহ্যামার নিয়ে হামলা চালায়। তাদের মারে আহত হন ছাত্রছাত্রী ও শিক্ষকশিক্ষিকারা। পরিকাঠামোর বেশ কিছু ক্ষতিও হয়েছে এই হামলায়।

বিবৃতিতে বলা হয়েছে, “সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের কার্যকরী সমিতি জেএনইউ ছাত্রদের উপর সমাজবিরোধীদের হামলার ঘটনার কড়া নিন্দাপ্রস্তাব পাশ করেছে। একই সঙ্গে দিল্লি পুলিশের নিষ্ক্রিয়তারও নিন্দা করছে এবং কর্তৃপক্ষের কাছে আইনের শাসন প্রতিষ্ঠার দাবি করছে।”

রবিবার সন্ধেবেলা জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় চত্বরের মুখোশধারী দুষ্কৃতী হামলায় ৩১ জন আহত হন। এঁদের মধ্যে ছাত্রছাত্রী ছাড়াও দুজন শিক্ষক-শিক্ষিকা ও দুজন গার্ড রয়েছেন। দিল্লি পুলিশ এ ঘটনায় এখনও অবধি একজনকেও গ্রেফতার করেনি।

 

Web Title: Preamble of constitution read out by lawyers supreme court caa jnu

Next Story
পেনশনে বাধ্যতামূলক আধার, এ নিয়ে কী বলল সুপ্রিম কোর্ট?Aadhaar update history can now be downloaded online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com