পড়ুয়াদের কাছে ফের নতিস্বীকার করল প্রেসিডেন্সি

Presidency University Agitation: কাউন্সেলিং ফি কমানো এবং মেধা তালিকা প্রকাশের দাবিতে গত বৃহস্পতিবার থেকে আন্দোলনে বসেন পড়ুয়ারা। শনিবার সকালে পড়ুয়াদের দাবি মেনে মেধা তালিকা প্রকাশ করে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়।

By: Kolkata  July 16, 2018, 8:07:22 PM

পড়ুয়াদের দাবি মেনে ফের নতিস্বীকার করল বিশ্ববিদ্যালয়। শনিবার সকালে পড়ুয়াদের দাবি মেনে মেধাতালিকা প্রকাশ করে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। তবে তখন পর্যন্ত স্নাতকে ভর্তির কাউন্সেলিং-ফি না কমানোয় অবস্থান অব্যাহত রেখেছিলেন  আন্দোলনকারী পড়ুয়ারা। এরপর রাতে কাউন্সেলিং ফি কমানোর আশ্বাস দেন কর্তৃপক্ষ। তখনই ঘেরাও প্রত্যাহার করেন আন্দোলনকারীরা।

কাউন্সেলিং ফি কমানো এবং মেধা তালিকা প্রকাশের দাবিতে গত বৃহস্পতিবার থেকে আন্দোলনে বসেন পড়ুয়ারা। তাঁদের দাবি ছিল, কাউন্সেলিংয়ে প্রত্যেক প্রার্থীর কাছ থেকে মাথাপিছু ৫০০ টাকা করে নিলে একটা বিশাল টাকার অঙ্ক দাঁড়ায়। এদিকে যাঁরা কাউন্সেলিং-এ বসছেন তাঁরা সবাই ভর্তিও হবেন না, সেক্ষেত্রে কেন সবাইকে কাউন্সেলিং ফি দিতে হবে এই নিয়ে প্রশ্ন তোলেন।

আরও পড়ুন: Presidency and Calcutta University: বিক্ষোভের সুর প্রেসিডেন্সিতে, বাদ গেল না কলকাতা বিশ্ববিদ্যালয়ও

শুক্রবার দুপুরে বিক্ষোভরত ছাত্রদের মুখোমুখি হয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেবজ্যোতি কোনার স্পষ্টভাবে জানিয়ে দিয়েছিলেন, কাউন্সেলিং ফি নিয়ে বিশ্ববিদ্যালয় কিছু করতে পারবে না৷ তবে বিক্ষোভকারীদের অন্য দাবি, মেধা তালিকা প্রকাশের বিষয়টি দেখার জন্য এক থেকে দেড় ঘন্টা সময় চেয়েছিলেন আন্দোলনকারী পড়ুয়াদের কাছে৷ এরপরই শনিবার সকালে মেধা তালিকা প্রকাশ করেন কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, দেবজ্যোতিবাবু জানিয়েছিলেন, কাউন্সেলিং ফি কমাতে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডকে ইতিমধ্যে চিঠিও দেওয়া হয়েছে প্রেসিডেন্সির তরফ থেকে ৷ চিঠির উত্তরে রাজ্য জয়েন্ট বোর্ড জানিয়েছে, এটা বোর্ডের গভর্নিং বডির সিদ্ধান্ত হওয়ার কারণে এই মুহূর্তে এই বিষয়ে কিছু করা সম্ভব না, তবে পরবর্তী বছরে ফি পুনর্বিবেচনা করার আশ্বাস দিয়েছে তারা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Presidency university kolkata accepts students demands

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X