scorecardresearch

বড় খবর

জন্মদিনে বাজপেয়ী স্মরণে মোদী, প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধার্ঘ রাষ্ট্রপতির

প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ৯৬ তম জন্মদিবসে শ্রদ্ধার্ঘ নিবেদন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ৯৬ তম জন্মদিবসে শ্রদ্ধার্ঘ নিবেদন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তাঁর ‘দূরদর্শী নেতৃত্বে’র কথা স্মরণ করে দেশকে অভূতপূর্ব উন্নয়ের শিখরে নিয়ে যাওয়ার জন্য বাজপেয়িজিকে কৃতজ্ঞতা জানান মোদীয। এ দিন সকালে টুইটে তিনি লেখেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতে তাকে অভিনন্দন … একটি শক্তিশালী ও সমৃদ্ধ ভারত গড়ার তাঁর প্রচেষ্টা সর্বদা স্মরণীয় হয়ে থাকবে।’

আশির দশকে বিজেপি তৈরি হওয়ার পরে দলের সদস্য সংখ্যা ছিল দুই। বাজপেয়ী ও আডবানি ছিলেন সেই সময় বিজেপি সংসদ। কিন্তু, দিন যত এগিয়েছে দেশজুড়ে মূল হিন্দি বলয়ে বিজেপির সমর্থন বেড়েছে। ৯৮,৯৯ সালে অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বেই কেন্দ্রে বিজেপির নেতৃত্বে এনডিএ জোট গঠিত হয়েছিল। যা পরবর্তীতে ২০১৪ সালে মোদীর নেতৃত্বে বিজেপি সরকার গঠনের পোক্ত ভিত বলেই মনে করে গেরুয়া শিবির। ২০১৫ সালে বাজপেয়িকে ‘ভারত রত্ন’ সম্মানে ভূষিত করা হয়।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও এ দিন ‘সাদাইব অটল’-এ গিয়ে প্রয়াত প্রধানমন্ত্রীর জন্মজয়ন্তীতে শ্রদ্ধার্ঘ অপ্রণ করেন। এছাড়াও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সাতীরমণ, রেলমন্ত্রী পিয়ূষ গোয়েলও তাঁদের শ্রদ্ধা নিবেদন করেন।

একই সঙ্গে মোদী এ দিন সমাজ সংস্কারক পণ্ডিত মদনমোহন মালব্য়র জন্মজয়ন্তীতেও শ্রদ্ধার্ঘ নিবেদন করেন। টুইটে তিনি লেখেন, ‘কাশি হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিভিন্ন ক্ষেত্রে প্রাজ্ঞ ব্যক্তিত্ব মদনমোহন মালব্যকে আমার শ্রদ্ধার্ঘ। দেশ গঠন ও সমাজ সংস্কারের ক্ষেত্রে গোটা জীবন তিনি কাজ করেছেন। তাঁর ভূমিকা ও কাজ দেশের পরবর্তী প্রজন্মের জন্য অনুপ্রণাদায়ক।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: President kovind pm modi pay tributes to atal bihari vajpayee on his 96th birth anniversary