বড় খবর

‘ভগবান রাম ছাড়া অযোধ্যা মূল্যহীন’, রাম মন্দির নির্মাণ ঘুরে দেখে মন্তব্য রাষ্ট্রপতির

Ayodhya Ram Temple: চার দিনের উত্তর প্রদেশ সফরের আজ ছিল শেষদিন। সপরিবারে এদিন তিনি বিশেষ ট্রেনে লখনৌ থেকে অযোধ্যা পৌঁছন।

President of India, Ramnath Kovind, Corona Vaccination, Delhi AIIMS, Bypass Surgery
ফাইল ছবি।

Ayodhya Ram Temple: অযোধ্যায় গিয়ে রাম লালাকে পুজো উৎসর্গ করলেন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। রাম মন্দির নির্মাণকালে এই প্রথমবার অযোধ্যা পরিদর্শনে যান তিনি। রাম লালাকে পুজো দিয়ে এবং নির্মাণস্থল পরিদর্শন করে তিনি বলেন, ‘ভগবান রাম ছাড়া অযোধ্যা মূল্যহীন। রাম আছেন বলেই অযোধ্যার অস্তিত্ব। এই শহরে স্থায়ীভাবে রাম বাস করেন।’ এদিন রামায়ণ কনক্লেভের উদ্বোধন করেন রাষ্ট্রপতি।

চার দিনের উত্তর প্রদেশ সফরের আজ ছিল শেষদিন। সপরিবারে এদিন তিনি বিশেষ ট্রেনে লখনৌ থেকে অযোধ্যা পৌঁছন। তাকে সঙ্গত দেন রাজ্যের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দুই উপমুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রী দর্শনা বিক্রম।

রাম লালা প্রতিষ্ঠিত মন্দিরে গিয়ে উপাসনা এবং প্রার্থনা করেন তারা। পুরোহিতদের সঙ্গে করেন মন্ত্রোচ্চারন। রাষ্ট্রপতিকে একটা শাল এবং নির্মীয়মান রামমন্দিরের ছোট প্রতিমূর্তি দিয়ে স্বাগত জানানো হয়েছে।

এদিন অযোধ্যার রাম মন্দির নির্মাণ পরিদর্শনের আগে হনুমানগরি মন্দির ঘুরে দেখেন তিনি। নির্মীয়মান রাম মন্দির থেকেও দুই কিমি দূরে অবস্থান এই হনুমানগরি মন্দিরের। এই মন্দির কর্তৃপক্ষ তাকে গোলাপি পাগড়ি উপহার দিয়ে স্বাগত জানায়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: President kovind visits under construction ram temple national

Next Story
এয়ার বাবল ব্যবস্থাপনায় ইন্দো-বাংলাদেশ যাত্রী বিমান পরিষেবা ফের সেপ্টেম্বরেcalifornium recoverd from dumdum airport police arrests two
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com