বড় খবর

বুকে ব্যথা রাষ্ট্রপতির! AIIMS-এ আজ বাইপাস সার্জারি, নজরে করোনা টিকাকরণও

চিকিৎসকরা ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতিকে পর্যবেক্ষণে রাখছিলেন। তাঁর বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট দেখে তাঁর বাইপাস সার্জারি করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা ।

President of India, Ramnath Kovind, Corona Vaccination, Delhi AIIMS, Bypass Surgery
ফাইল ছবি।

গত সপ্তাহ থেকেই চিকিৎসাধীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বুকে ব্যথা নিয়ে ভর্তি হয়েছিলেন দিল্লির আর্মি হাসপাতালে। পরে সেখান থেকে তাঁকে স্থিতিশীল দেখিয়ে দিল্লির AIIMS-এ স্থানান্তরিত করা হয়। চিকিৎসকরা ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতিকে পর্যবেক্ষণে রাখছিলেন। তাঁর বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট দেখে তাঁর বাইপাস সার্জারি করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা । সম্ভবত আজই হবে তাঁর বুকের অস্ত্রোপচার।

রাষ্ট্রপতি ভবনের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে, রাষ্ট্রপতির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল হয়েছে । বুকে ব্যথা অনুভব হওয়ায় একাধিক পরীক্ষা হয়েছিল তাঁর । সে গুলির উপর ভিত্তি করেই আজ, মঙ্গলবার তাঁর বাইপাস করার সিদ্ধান্ত নিয়েছেন AIIMS-এর চিকিৎসকরা । হাসপাতালে থাকা অবস্থাতেই NCT বিলে সম্মতি দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

জানা যাচ্ছে, হাসপাতালে ইতিমধ্যেই কোবিন্দের চিকিৎসার জন্য একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। তবে উদ্বেগের কোনও কারণ নেই বলে আশ্বস্ত করেছে রাষ্ট্রপতি ভবন। তবে আরও একটি বিষয় চিকিৎসকরা খতিয়ে দেখছেন। ইতিমধ্যেই কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছেন রাষ্ট্রপতি। তার প্রতিক্রিয়া স্বরূপ এই অসুস্থতা নাকি অন্য কোনও কারণে বুকে ব্যথা, তার দিকে নজর দিচ্ছেন চিকিৎসকরা। যদিও রাষ্ট্রপতি ভবনের দাবি রুটিন চেকআপের জন্যই তিনি সেনা হাসপাতালে গিয়েছিলেন। সে সময় বুকে ব্যথার অনুভূত হওয়া চিকিৎসকরা তাঁকে হাসপাতালে ভর্তি করে নিয়েছিলেন ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: President kovind will undergo bypass surgery in delhi aiims after having chest pain national

Next Story
সাংসদের পর এবার বিজেপি নেতার দেহ উদ্ধার দিল্লির পার্কে, পুলিশের অনুমানে আত্মহত্যাBJP leader's body found, BJP MP, Himachal Pradesh, Delhi Park, Suicide, Delhi police
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com