বড় খবর

‘ঐতিহাসিক! দেশকে গর্বিত করেছো’, পুরুষ হকি দলকে বার্তা মোদী-রাহুল-মমতার

Tokyo Olympic 2020: চার কোয়ার্টার শেষে জার্মানদের সামনে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে নিজেদের পক্ষে ৫-৪ গোলে ম্যাচ শেষ করে ভারত।

Tokyo 2021, Mens Hockey Bronze Medal
দলগত উচ্ছ্বাস। সৌজন্য: ট্যুইটার

Tokyo Olympic 2020: ৪১ বছরের খরা কাটিয়ে অলিম্পিকে দেশকে পদক এনে দিল পুরুষ হকি দিল। প্রতিপক্ষ জার্মানিকে ৫-৪ গোলে হারিয়ে ব্রোঞ্জ জিতলেন মনপ্রীতরা। আর এই জয় নিশ্চিত হতেই শুভেচ্ছার বন্যায় ভেসে যান মনপ্রীত-রূপিন্দর-শ্রীজেশরা। রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী এমনকি রাহুল গান্ধীও এই সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেন। প্রধানমন্ত্রী লেখেন, ‘ঐতিহাসিক! আজকের দিন প্রত্যেক ভারতীয়দের মনে গেঁথে থাকবে। দেশকে ব্রোঞ্জ দেওয়ার জন্য ভারতীয় পুরুষ হকি দলকে অভিনন্দন। তোমরা দেশকে গর্বিত করেছ।‘

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ লেখেন, ’৪১ বছর পর হকিতে অলিম্পিকের পদক নিশ্চিত করার জন্য অভিনন্দন। এই ঐতিহাসিক জয় ভারতীয় হকিতে নতুন যুগের সূচনা।‘ বড় মুহূর্ত। গোটা দেশ এই সাফল্যে গর্বিত। ভারতীয় পুরুষ হকি দলকে অভিনন্দন। এভাবেই শুভেচ্ছা জানিয়েছেন কংরেসসস সাংসদ রাহুল গান্ধী। এদিন খেলা শেষে সংবাদমাধ্যপের সামনেই উচ্ছ্বাস প্রকাশ করেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। ‘কূর্নিশযোগ্য জয়’, এভাবেই অভিনন্দন জানান তিনি।

রাজ্যের মুখ্যমন্ত্রী ট্যুইটে লেখেন, ‘ভারতের জন্য আরও একটা গর্বের মুহূর্ত। ভারতীয় পুরুষ হকি দলকে টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জেতার জন্য অভিনন্দন।‘ এদিকে, এক সময় ১-৩ গোলে পিছিয়ে ছিল ভারত। কিন্তু দুই গোল শোধ করে ফিরে আসেন তাঁরা।  দ্বিতীয় কোয়ার্টার দুই দল মিলিয়ে পাঁচ গোল করে।

এরপর তৃতীয় কোয়ার্টারে পাওয়া পেনাল্টিকে গোলে রূপান্তরিত করেন রূপিন্দর পাল সিং। ব্রোঞ্জ পদকের ম্যাচে প্রথমবার এগিয়ে যায় ভারত। কিছুক্ষণের মধ্যেই সেই লিড বাড়িয়ে জার্মানির বিরুদ্ধে ৫-৩ গোলে এগিয়ে যান মনপ্রীতরা।  চার কোয়ার্টার শেষে জার্মানদের সামনে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে নিজেদের পক্ষে ৫-৪ গোলে ম্যাচ শেষ করে ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: President pm pour wish to indian mens hockey team sports

Next Story
দিল্লির নির্যাতিতা শিশুর বাড়িতে তৃণমূলের কাকলি-মৌসম-শান্তারা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com