বড় খবর

হোমওয়ার্ক না করায় ছাত্রদের চুড়ি পরানো হল প্রধানমন্ত্রীর রাজ্যে

লজ্জা পেয়েই ঘটনার পর শুক্র ও শনিবার স্কুলে যায়নি তিন ছাত্র। শনিবার ওই ছাত্রদের অভিভাবকরা শিক্ষা দফতরের আধিকারিকদের গিয়ে জানান তাঁদের ছেলেরা আর স্কুলে যাবে না।

Students Bangle
প্রতীকী ছবি

ছাত্র হোমওয়ার্ক করেনি। তার শাস্তি হিসেবে ছেলেটির হাতে চুড়ি পরিয়ে দিয়েছিলেন শিক্ষক। গুজরাতের মেহসানায় এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা দফতর।

গত বৃহস্পতিবার মেহসানা জেলার খেরালু তালুকার ৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। অভিযোগ, ক্লাস সিক্সের তিন ছাত্র হোমওয়ার্ক শেষ না করার জন্য শাস্তি হিসেবে তাদের হাতে জোর করে চুড়ি পরতে বাধ্য করেন মনুভাই প্রজাপতি নামের এক শিক্ষক। জানা গিয়েছে, ওই ক্লাসের ছাত্রীদের কাছ থেকে চুড়ি চেয়ে নিয়ে ওই তিন ছাত্রকে সে চুড়িগুলি পরতে বাধ্য করা হয়। হোমওয়ার্ক না করা ছাত্রদের মধ্যে লজ্জারবোধ সৃষ্টি করতেই এই কাণ্ড ঘটিয়েছেন প্রজাপতি, এমনটাই অভিযোগ।

আরও পড়ুন, রাজ্যসভায় সমর্থন অনিশ্চিত, তিন তালাক বিল নিয়ে দ্বিধায় সরকার?

লজ্জা পেয়েই ঘটনার পর শুক্র ও শনিবার স্কুলে যায়নি তিন ছাত্র। শনিবার ওই ছাত্রদের অভিভাবকরা শিক্ষা দফতরের আধিকারিকদের গিয়ে জানান তাঁদের ছেলেরা আর স্কুলে যাবে না। তখনই টনক নড়ে শিক্ষা দফতরেরয

জেলা শিক্ষা অধিকর্তা স্মিতা প্যাটেল জানিয়েছেন, “ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং অভিভাবকদের বয়ান নথিবদ্ধ করার পর একটি বিস্তারিত রিপোর্ট পাঠানো হবে। যদি অভিযোগ প্রমাণ হয় তাহলে আমরা শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেব। অভিভাবক এবং ছাত্রদের স্কুলে ডেকে পাঠানো হয়েছে।”

ইতিমধ্যে অভিযুক্ত শিক্ষককে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটিতে পাঠানো হয়েছে।

মেহসানার খেরালু তালুকার শিক্ষা আধিকারিক কল্পনা চৌধুরী বলেছেন, “আমরা ঘটনার তদন্ত শুরু করেছি এবং শিক্ষককে ছুটিতে পাঠানো হয়েছে। তিন ছাত্রই সোমবার থেকে স্কুলে আসবে।”

Read the Full Story in English

Web Title: Primary school teacher forces students to wear bangles for not doing homework

Next Story
মুম্বইয়ের এমটিএনএল অফিসে আগুন, উদ্ধার ৬০ জনMumbai Fire
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com